খেলা

টি-টোয়েন্টিতে নতুন রেকর্ড মালিঙ্গার

ক’দিন আগেই ওয়ানডে থেকে অবসর নিয়েছিলেন লাসিথ মালিঙ্গা। বিদায়ী ম্যাচেই দেখিয়েছিলেন ঝাঁজ। আন্তর্জাতিক ক্রিকেটে তার যে দেওয়ার অনেক কিছু আছে এবার দেখালেন টি-টোয়েন্টিতে। নিউজিল্যান্ডের বিপক্ষে ২ উইকেট নিয়ে শহিদ আফ্রিদিকে টপকে টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন তিনি।
lasith malinga
ছবি: এএফপি

ক’দিন আগেই ওয়ানডে থেকে অবসর নিয়েছিলেন লাসিথ মালিঙ্গা। বিদায়ী ম্যাচেই দেখিয়েছিলেন ঝাঁজ। আন্তর্জাতিক ক্রিকেটে তার যে দেওয়ার অনেক কিছু আছে এবার দেখালেন টি-টোয়েন্টিতে। নিউজিল্যান্ডের বিপক্ষে ২ উইকেট নিয়ে শহিদ আফ্রিদিকে টপকে টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন তিনি।

এতদিন ৯৮ উইকেট নিয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট ছিল আফ্রিদির। মালিঙ্গা ৯৭ উইকেট নিয়ে অপেক্ষায় ছিলেন তাকে ছাড়িয়ে যাওয়ার। দুই ইয়র্কারের দুই বোল্ড করে তা সেরে ফেলেন এই লঙ্কান লেজেন্ড। ৯৮ উইকেট নিয়ে আফ্রিদি খেলেছিলেন ৯৯ ম্যাচ, মালিঙ্গা তা ছাড়ালেন ৭৪ ম্যাচ খেলেই।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মালিঙ্গা আর আফ্রিদির পরেই আছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ৭২ ম্যাচে ৮৮ উইকেট নিয়ে এগুচ্ছেন তিনি।

রেকর্ড সামনে রেখে এদিন ইনিংসের একদম শুরুর ওভারে কলিন মনরোকে বোল্ড করে আফ্রিদিকে স্পর্শ করেন মালিঙ্গা। দ্বিতীয় স্পেলে ফিরে কলিন ডি গ্র্যান্ডহোমকে বোল্ড করে তাকে ছাড়িয়ে যান তিনি। ৪ ওভারের স্পেলে মাত্র ২৩ রান নিয়ে নিয়েছেন ২ উইকেট।

তবে মালিঙ্গার এমন রেকর্ডময় বিধ্বংসী দিনেও জিততে পারেনি তার দল। পাল্লেকেলেতে প্রথম টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে শ্রীলঙ্কা তুলেছিলেন ১৭৪ রান। মালিঙ্গার অমন বোলিং স্বত্ত্বেও গ্র্যান্ডহোম, রস টেইলরদের ঝড়ে ওই রান টপকে ৫ উইকেটে জিতেছে নিউজিল্যান্ড।

Comments

The Daily Star  | English

No global leader raised any questions about polls: PM

The prime minister also said that Bangladesh's participation in the Munich Security Conference reflected the country's commitment to global peace

3h ago