‘উপাচার্য, আপনি নিজেকে নির্দোষ প্রমাণ করুন’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অধিকতর উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগ, পরিকল্পনাহীন নির্মাণ ও প্রকৃতি ধ্বংসের প্রতিবাদে প্রশাসনিক ভবন ঘেরাও করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।
JU Protest
৩ সেপ্টেম্বর ২০১৯, তিন দফা দাবিতে প্রশাসনিক ভবন ঘেরাও করে আন্দোলন করছেন জাবি শিক্ষার্থীরা। ছবি: মো. আসাদুজ্জামান/স্টার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অধিকতর উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগ, পরিকল্পনাহীন নির্মাণ ও প্রকৃতি ধ্বংসের প্রতিবাদে প্রশাসনিক ভবন ঘেরাও করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

আজ (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের নতুন ও পুরাতন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন তারা।

সেসময় উপাচার্য ফারজানা ইসলাম তার কার্যালয়ে ছিলেন না বলে জানিয়েছেন আমাদের বিশ্ববিদ্যালয় সংবাদদাতা।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ঘিরে নির্মিতব্য তিনটি আবাসিক হলের বিকল্প স্থান নির্বাচন ও বিশ্ববিদ্যালয়ের অংশীজনদের মতামতের ভিত্তিতে পুরো প্রকল্প বাস্তবায়ন ও অপরিকল্পিত উন্নয়ন প্রকল্প পুনর্বিন্যাসসহ দুর্নীতির বিচার বিভাগীয় তদন্তের দাবিতে গত ২৩ আগস্ট থেকে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা।

জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, “উপাচার্য ফারজানা ইসলামের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগকে তিনি মিথ্যা এবং উদ্দেশ্যমূলক আখ্যায়িত করেছেন এবং এসব অভিযোগের যথাযথ প্রমাণ দিতে বলেছেন।”

“তাই আমরা বিনীতভাবে বলতে চাই- উপাচার্য, আপনি নিজেকে নির্দোষ প্রমাণ করুন”, বলেন তিনি।

দাবি পূরণ না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চলবে বলেও জানান তিনি।

আরও পড়ুন:

শিক্ষা নয়, জাবির আলোচনার বিষয় ‘২ কোটি টাকা’র ভাগ-বাটোয়ারা

‘২ কোটি টাকা ভাগের সংবাদে শিক্ষক হিসেবে খুব বিব্রত বোধ করি’

জাবি উপাচার্যের সঙ্গে ছাত্রলীগের ‘প্রশ্নবিদ্ধ বৈঠক’, টিআইবির উদ্বেগ

Comments

The Daily Star  | English

Govt to provide financial aid for burial of victims

The government will provide financial assistance for the burial of the victims who died in last night's deadly fire incident at the Bailey Road building in Dhaka

9m ago