বাংলাদেশি পাসপোর্ট: ৪ রোহিঙ্গা যুবক আটক

বন্দরনগরী চট্টগ্রামে বাংলাদেশি পাসপোর্টসহ তিন রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ। এছাড়াও, বাংলাদেশি পাসপোর্ট সংগ্রহ করার সময় অপর এক রোহিঙ্গাকে আটক করা হয়েছে।
arrest logo
প্রতীকী ছবি। স্টার অনলাইন গ্রাফিকস

বন্দরনগরী চট্টগ্রামে বাংলাদেশি পাসপোর্টসহ তিন রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ। এছাড়াও, বাংলাদেশি পাসপোর্ট সংগ্রহ করার সময় অপর এক রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

গতরাতে তাদের আটকের পর পুলিশ আজ (৬ সেপ্টেম্বর) এ কথা জানান।

আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমানের বরাত দিয়ে আমাদের চট্টগ্রাম সংবাদদাতা জানান, আটক মো. আজিজ (২৫),  ইউসুফ (২৫) এবং তার ছোটভাই মো. মুসা (২০) কক্সবাজার জেলার উখিয়া উপজেলার থাইংখালি আশ্রয় শিবিরে ২০১৭ সাল থেকে বসবাস করছেন।

ওসি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গতরাত সাড়ে ১১টার দিকে আকবরশাহ থানার কাত্তাইল এলাকায় অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি দল। সেসময় তিন রোহিঙ্গা যুবক ঢাকায় তুর্কি দূতাবাসে ভিসার জন্যে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলো।

জিজ্ঞাসাবাদের পর আকটকৃতরা জানান যে তারা রোহিঙ্গা ও বাংলাদেশি দালালদের মাধ্যমে বাংলাদেশি পাসপোর্ট জোগাড় করেছিলেন। পাসপোর্টে তাদেরকে নোয়াখালীর সেনবাগের বাসিন্দা হিসেবে উল্লেখ করা হয়েছে।

এদিকে, চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট অফিসের কর্মকর্তারা জানান, বাংলাদেশি পাসপোর্ট সংগ্রহ করার সময় সাইফুল (২৪) নামের এক রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

বিভাগীয় পাসপোর্ট অফিসের উপ-পরিচালক আবু সাঈদ বলেন, আটক সাইফুল নিজেকে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার বাসিন্দা হিসেবে তার জাতীয় পরিচয়পত্র জমা দিয়েছিলেন।

Comments

The Daily Star  | English

‘Will implement Teesta project with help from India’

Prime Minister Sheikh Hasina has said her government will implement the Teesta project with assistance from India and it has got assurances from the neighbouring country in this regard.

4h ago