নিজেদের ৭০ শতাংশ জেতার অবস্থায় দেখছে আফগানিস্তান

লিড হয়ে গেছে ৩৭৪ রানের। আফগানিস্তান এখনই ইনিংস ছেড়ে দিলেও তবু কাজটা প্রায় অসম্ভব বাংলাদেশের। বাস্তবতার বিচারে এই ম্যাচে বাংলাদেশের কোনো সম্ভাবনাই বাকি থাকে না। কিন্তু আগামী দুদিন চট্টগ্রামের আবহাওয়ার পূর্বাভাস দিচ্ছে তুমুল বৃষ্টির বার্তা। এই বাধা মাথায় নিয়ে তাই নিজেদের ৭০ শতাংশ জেতার অবস্থায় দেখছে তারা।
Ibrahim Zadran
৮৭ রানের ইনিংসের পথে ইব্রাহিমের শট। ছবি: ফিরোজ আহমেদ

লিড হয়ে গেছে ৩৭৪ রানের। আফগানিস্তান এখনই ইনিংস ছেড়ে দিলেও তবু কাজটা প্রায় অসম্ভব বাংলাদেশের। বাস্তবতার বিচারে এই ম্যাচে বাংলাদেশের কোনো সম্ভাবনাই বাকি থাকে না। কিন্তু আগামী দুদিন চট্টগ্রামের আবহাওয়ার পূর্বাভাস দিচ্ছে তুমুল বৃষ্টির বার্তা। এই বাধা মাথায় নিয়ে তাই নিজেদের ৭০ শতাংশ জেতার অবস্থায় দেখছে তারা।

আফগানদের দ্বিতীয় ইনিংসের নায়ক অভিষিক্ত ওপেনার ইব্রাহিম জাদরান। দারুণ ব্যাটিংয়ে ৮৭ রান করে দলকে বড় লিড পাইয়ে দিয়েছেন তিনি। বাংলাদেশের ইনিংস ২০৫ রানে শেষ হওয়ার পর ৮ উইকেটে ২৩৭ রানে দিন পার করেছে সফরকারীরা। শেষ ২ উইকেট হাতে নিয়ে লিড হয়ে গেছে ৩৭৪ রানের।

তৃতীয় দিন শেষে এই তরুণ আবহাওয়ার অনিশ্চয়তা মাথায় নিয়েও জানালেন বাংলাদেশের উপর চারশোর বেশি বোঝা চাপিয়ে ম্যাচ জিততে চান তারা, ‘আমরা বলতে পারব না আগামী দুই দিন আবহাওয়া কেমন থাকবে। কিন্তু ক্ষণে ক্ষণে এটা (আবহাওয়া) রঙ পাল্টাচ্ছে, মাঝে মাঝে রোদ উঠছে, মাঝে মাঝে মেঘ থাকছে। আশা করছি কাল আমরা আরও ১০-১৫ ওভার ব্যাট করব, তাহলে লক্ষ্যটা চারশো ছাড়িয়ে যাবে। তখন ওদের জন্য কাজটা কঠিন হবে।’

প্রথম ইনিংসে ৭০.৫ ওভারে ২০৫ রানে অলআউট হয়ে গিয়েছিল বাংলাদেশ। আফগানিস্তান আশা করছে ম্যাচের দুই দিন পড়ে থাকায় বাংলাদেশকে গুটিয়ে দেওয়ার পর্যাপ্ত সুযোগ পাবেন তারা, ‘প্রথম ইনিংসে ওদের ৬৪ (আসলে ৭০.৫) ওভারে আমরা অলআউট করেছিলাম, আশা করছি আবারও তা করব। আমাদের ৭০ শতাংশ বিশ্বাস আছে যে আমরা জেতার মতো অবস্থায় আছি।’

Comments

The Daily Star  | English

Change Maker: A carpenter’s literary paradise

Right in the heart of Jhalakathi lies a library stocked with over 8,000 books of various genres -- history, culture, poetry, and more.

1h ago