ডেঙ্গুতে ঢাকা ও খুলনায় ২ জনের মৃত্যু

এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ঢাকা ও খুলনায় দুজনের মৃত্যু হয়েছে।
dengu graphics
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ঢাকা ও খুলনায় দুজনের মৃত্যু হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, সকাল সাড়ে নয়টার দিকে নাসিমা আক্তার (৪৮) নামে এক নারী ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার গ্রামের বাড়ি কুমিল্লায়। তিনি রাজধানীর শ্যাওড়াপাড়া এলাকায় বসবাস করতেন।

অন্যদিকে, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আশিকুজ্জামান (৩৭) নামে এক ব্যক্তি মারা গেছেন।

হাসপাতালের চিকিৎসক শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, আজ ভোর সাড়ে পাঁচটায় আশিকুজ্জামানকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি করা হয়। বেলা সাড়ে ১১টার দিকে তিনি মারা যান। তার বাড়ি মাগুরা জেলার শালিখা উপজেলায়।

দক্ষিণ এশিয়ার আরও অনেক দেশের মতো এ বছর বাংলাদেশে ডেঙ্গুর ভয়াবহ প্রকোপ দেখা দিয়েছে। যার কেন্দ্রে রয়েছে জনবহুল শহর রাজধানী ঢাকা।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত ৭৫ হাজার ৭৫৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন এবং তাদের মধ্যে চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে চলে গেছেন ৭২ হাজার ১১৪ জন।

এখন পর্যন্ত রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১৯২টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। এর মধ্যে সংস্থাটি ৯৬টি ঘটনার পর্যালোচনা সমাপ্ত করে ৫৭টি মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে।

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

12h ago