আজমেরী ওসমানের সহযোগীরা রিমান্ডে

নারায়ণগঞ্জের প্রয়াত এমপি নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমানের দুই সহযোগীর এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশ তাদের সাত দিনের রিমান্ডের আবেদন করলে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।
Azmeri Osman collaborators
৬ সেপ্টেম্বর ২০১৯, নারায়ণগঞ্জের আল্লামা ইকবাল সড়কের দেওয়ান মঞ্জিলে সাবেক সংসদ সদস্য একেএম নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমানের কার্যালয়ে অভিযান চালিয়ে আজমেরীর দুই সহযোগীকে গ্রেপ্তার করে পুলিশ। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের প্রয়াত এমপি নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমানের দুই সহযোগীর এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশ তাদের সাত দিনের রিমান্ডের আবেদন করলে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

চাঁদা না পেয়ে মারধর ও প্রাণনাশের হুমকির অভিযোগে এক ব্যবসায়ীর মামলায় রোববার বেলা ১২টায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফতাবুজ্জামানের আদালতে রিমান্ড শুনানি হয়।

রিমান্ডের আসামিরা হলেন, সোনারগাঁও উপজেলার নাজির পুর এলাকার গোলজার হোসেনের ছেলে মোকলেছুর রহমান ও ফতুল্লা ইসদাইর এলাকার মো. ফকির চাঁনের ছেলে জেলা ছাত্র সমাজের সভাপতি শাহাদৎ হোসেন রুপু।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুল হাই জানান, ৫ সেপ্টেম্বর রাত ৮টায় শহরের আমলাপাড়া এলাকার বাচ্চু মিয়া নামে এক ব্যবসায়ীর কাছে ৬৫ হাজার টাকা চাঁদা দাবি করে না পেয়ে মারধর ও প্রাণনাশের হুমকির অভিযোগে চারজনের বিরুদ্ধে অভিযোগ দেয়। ওই অভিযোগের কয়েক ঘণ্টা পরই আইন শৃঙ্খলা বাহিনী শহরের আল্লামা ইকবাল রোডে দেওয়ান মঞ্জিলের নিচ তলায় আজমেরী ওসমানের অফিসে ও পঞ্চম তলার বাসায় অভিযান চালিয়ে শাহাদাৎ হোসেন রুপু ও মোকলেছুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন শুক্রবার সকালে আজমেরী ওসমানকে প্রধান, গ্রেপ্তার দুইজনসহ পলাতক জুয়েলকে আসামি করে মামলা দায়ের করা হয়।

তিনি বলেন, গ্রেপ্তারকৃতদের সাত দিনের রিমান্ড আবেদন করে আদালতে হাজির করে সদর থানা পুলিশ। পরে আদালত শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আর পলাতক আজমেরী ওসমান হলেন নারায়ণগঞ্জ-৫ (শহর ও বন্দর) আসনের এমপি সেলিম ওসমান ও নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনের এমপি শামীম ওসমানের ভাতিজা।

মামলায় বাচ্চু মিয়া উল্লেখ করেন, “৫ সেপ্টেম্বর রাত ৮টায় আজমেরী ওসমান আমার মোবাইল নাম্বারে ফোন করে ৬৫ হাজার টাকা চাঁদা দাবি করেন। কিন্তু টাকা দিতে অস্বীকার করায় মোকলেসসহ আরও অজ্ঞাত সাত থেকে আট জন কালির বাজার মাংস পট্টি এলাকায় এলোপাথাড়ি মারধর করে। পরে দাবিকৃত ৬৫ হাজার টাকা না পেয়ে আজমেরী ওসমানের নির্দেশে সকল আসামিরা আমাকে নারায়ণগঞ্জে বসবাস করতে দিবে না বলে ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকি দেয়।”

নারায়ণগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক সাজ্জাদ রোমন বলেন, আসামি আজমেরী ওসমান ও জুয়েল আত্মগোপনে রয়েছেন। তাদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।

আরও পড়ুন: আজমেরী ওসমানের কার্যালয় ও বাসায় পুলিশি অভিযান, গ্রেপ্তার ২

Comments

The Daily Star  | English

Who is Thomas Matthew Crooks, the suspected Trump rally shooter

The FBI identified 20-year-old Thomas Matthew Crooks of Bethel Park, Pennsylvania as the suspect in Saturday's attempted assassination of former US President Donald Trump at a campaign rally

Now