সবাই মিলে দুর্নীতি করছে এটা প্রমাণ হয়ে গেছে: ফখরুল

“ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অপসারণের মাধ্যমে প্রামাণিত হয়েছে যে দেশে কী হারে দুর্নীতি-চাঁদাবাজি চলছে। এটাতে শুধুমাত্র একটি সংগঠনের চিত্র প্রকাশ পেয়েছে এবং তাদেরকে বহিষ্কার করতে হয়েছে। সারাদেশে এরকম অনেক চলছে।”
আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে রোববার বিকেলে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: সংগৃহীত

“ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অপসারণের মাধ্যমে প্রামাণিত হয়েছে যে দেশে কী হারে দুর্নীতি-চাঁদাবাজি চলছে। এটাতে শুধুমাত্র একটি সংগঠনের চিত্র প্রকাশ পেয়েছে এবং তাদেরকে বহিষ্কার করতে হয়েছে। সারাদেশে এরকম অনেক চলছে।”

আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে আজ রোববার বিকেলে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ এসব কথা বলেছেন।

রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে অপসারণের মাধ্যমে দেশে চলমান দুর্নীতি ‘স্বীকৃতি’ পেয়েছে উল্লেখ করে ফখরুল বলেন, “এটা প্রমাণ হয়ে গেছে যে, তাদের দল দুর্নীতি করছে এবং সবাই মিলে দুর্নীতি করছে। এটা রিকগনিশন অব করাপশন।”

গণতন্ত্রের প্রতি বিএনপির ‘শতভাগ কমিটমেন্ট’ থাকার কথা উল্লেখ করে তিনি বলেন, “সমস্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে এই সরকার উদ্দেশ্যমূলকভাবে ধ্বংস করে ফেলেছে, তারা এসবকে ধ্বংস করে ফেলেছে স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য। এখন দেশে নির্বাচনী স্বৈরতন্ত্র চলছে। পোশাকিভাবে এটাকে গণতন্ত্র হিসেবে দেখানো হলেও, ভেতরে ভেতরে গণতন্ত্রের উল্টো।”

“আমাদের দলই সেই দল শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সাহেব যে দল সৃষ্টি করেছিলেন তিনি একদলীয় শাসন ব্যবস্থা থেকে বহুদলীয় গণতন্ত্রে নিয়ে এসেছিলেন এবং বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থা চালু করেছিলেন। দেশনেত্রী খালেদা জিয়া দেশে সংসদীয় গণতন্ত্র চালু করেছিলেন।”

সংবাদ সম্মেলন বিএনপির স্থায়ী কমিটির সদস্য  ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

Comments

The Daily Star  | English
US Service Member Sets Himself Ablaze at Israeli Embassy

A devastating act of reason

US airman dies after setting self on fire outside an Israeli embassy

4h ago