ঢাবি সিনেট থেকে অব্যাহতি চেয়ে শোভনের চিঠি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট থেকে অব্যাহতি চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামানের কাছে চিঠি দিয়েছেন ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।
রেজওয়ানুল হক চৌধুরী শোভন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট থেকে অব্যাহতি চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামানের কাছে চিঠি দিয়েছেন ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

আজ বিকাল ৪ টায় তার পক্ষে উপাচার্যের কাছে পদত্যাগপত্র জমা দেন ছাত্রলীগের দপ্তর সম্পাদক আহসান হাবিব ও ডাকসু সদস্য রফিকুল ইসলাম সবুজ।

অব্যাহতি চেয়ে শোভনের চিঠি পাওয়ার কথা দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন উপাচার্য ড. আখতারুজ্জামান।

সাংগঠনিক শৃঙ্খলাবিরোধী ও দুর্নীতির গুরুতর অভিযোগে সরকারদলীয় ছাত্র সংগঠনটির সভাপতির পদ হারানো শোভন সিনেট থেকে পদত্যাগের জন্য ‘ব্যক্তিগত সমস্যা’র কথা উল্লেখ করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) মনোনীত শিক্ষার্থীদের পাঁচজন প্রতিনিধি সিনেটের সদস্য। ডাকসুতে নির্বাচিতদের মধ্যে সিনেট সদস্য হয়েছেন তিন জন৷ তারা হলেন সহসভাপতি (ভিপি) নুরুল হক, সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী ও সদস্য তিলোত্তমা শিকদার৷ এদের বাইরে তৎকালীন ছাত্রলীগ সভাপতি শোভন ও সংগঠনটির ঢাবি শাখা সভাপতি সনজিত চন্দ্র দাসকেও সিনেটের সদস্য করা হয়।

ডাকসুতে আলোচনা না করেই অনির্বাচিত এই দুজনকে সিনেটে ছাত্র প্রতিনিধি করায় তখন ক্ষোভ প্রকাশ করেছিলেন ডাকসুর ভিপি নুরুল হক নুর।

চাঁদাবাজির মতো নৈতিক স্খলনের অভিযোগে ছাত্রলীগ থেকে অপসারিত হওয়ার পর আজ দ্য ডেইলি স্টারের সঙ্গে আলাপকালেও ভিপি নুর বলেছেন, শোভনের যেমন সিনেট থেকে পদত্যাগ করা উচিত একইভাবে রাব্বানীরও উচিত ডাকসুর পদ ছেড়ে দেওয়া। এদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার জন্য আমি নিজেও উপাচার্যকে এই কথা বলেছি।

উপাচার্যের বরাত দিয়ে নুর বলেন, শোভন ও রাব্বানীর ব্যাপারে সিদ্ধান্ত নিতে তিনি ডাকসুর গঠনতন্ত্র দেখবেন।

আরও পড়ুন: 

‘ডাকসুর জিএস পদে রাব্বানী, সিনেটে শোভন থাকতে পারেন না’

অডিও ফাঁস: উপাচার্য নিজেই টাকা ভাগ করে দিয়েছেন

উপাচার্য-ছাত্রলীগ পাল্টাপাল্টি অভিযোগ ও পক্ষ-বিপক্ষের শিক্ষক ভাবনা

আমরা ‘ন্যায্য পাওনা’ দাবি করেছিলাম: রাব্বানী

মিথ্যা বলেছে ছাত্রলীগ, ‘চ্যালেঞ্জ’ ছুড়লেন জাবি উপাচার্য

শিক্ষা নয়, জাবির আলোচনার বিষয় ‘২ কোটি টাকা’র ভাগ-বাটোয়ারা

‘২ কোটি টাকা ভাগের সংবাদে শিক্ষক হিসেবে খুব বিব্রত বোধ করি’

Comments

The Daily Star  | English

Medium of education should be mother language: PM

Prime Minister Sheikh Hasina today said that the medium for education in educational institutions should be everyone's mother tongue.

2h ago