খেলা

শেষ মুহূর্তের গোলে রোনালদোদের রুখে দিল অ্যাতলেটিকো

উত্তেজনা, রোমাঞ্চ আর আক্রমণ-পাল্টা আক্রমণে ঠাসা ম্যাচের দ্বিতীয়ার্ধে শুরুতে দুই গোল করে এগিয়ে গেল জুভেন্টাস। কিন্তু হাল ছাড়েনি অ্যাতলেটিকো মাদ্রিদ। প্রবল পরাক্রম নিয়ে ঘুরে দাঁড়ায় তারা। ম্যাচের শেষ মুহূর্তে সমতাসূচক গোল আদায় করে ক্রিস্তিয়ানো রোনালদো-গঞ্জালো হিগুয়াইনদের রুখে দিয়েছে তারা।
atletico juventus
ছবি: এএফপি

উত্তেজনা, রোমাঞ্চ আর আক্রমণ-পাল্টা আক্রমণে ঠাসা ম্যাচের দ্বিতীয়ার্ধে শুরুতে দুই গোল করে এগিয়ে গেল জুভেন্টাস। কিন্তু হাল ছাড়েনি অ্যাতলেটিকো মাদ্রিদ। প্রবল পরাক্রম নিয়ে ঘুরে দাঁড়ায় তারা। ম্যাচের শেষ মুহূর্তে সমতাসূচক গোল আদায় করে ক্রিস্তিয়ানো রোনালদো-গঞ্জালো হিগুয়াইনদের রুখে দিয়েছে তারা।

বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ‘ডি’ গ্রুপের ম্যাচে স্প্যানিশ ক্লাব অ্যাতলেটিকোর মাঠে ২-২ গোলে ড্র করেছে ইতালিয়ান লিগ চ্যাম্পিয়ন জুভেন্টাস। ওয়ান্দা মেত্রোপলিতানোতে গোলশূন্য প্রথমার্ধের পর চারটি গোলই হয় দ্বিতীয়ার্ধে।

৪৮তম মিনিটে পাল্টা আক্রমণে হিগুয়াইনের পাস পেয়ে জোরালো শটে বল জালে পাঠান হুয়ান কুয়াদ্রাদো। অ্যাতলেটিকো গোলরক্ষক ইয়ান ওবলাক নড়বার সুযোগও পাননি। এগিয়ে যায় জুভেন্টাস। এরপর ৬৫তম মিনিটে ব্যবধান বাড়ায় তারা। এবারও পাল্টা আক্রমণে স্বাগতিকদের রক্ষণ চুরমার করে দেয় দলটি। অ্যালেক্স সান্দ্রোর দারুণ ক্রসে ব্লেইস মাতুইদির হেড ওবলাকের শরীরে লেগে জালে জড়ায়।

পাঁচ মিনিট পর ব্যবধান কমায় অ্যাতলেটিকো। হোসে জিমেনেজের হেডে বল পেয়ে গোলপোস্টের খুব কাছ থেকে ফের হেড করে লক্ষ্যভেদ করেন স্তেফান স্যাভিচ। নির্ধারিত সময়ের শেষ মিনিটে জুভেন্টাসকে হতাশ স্কোরলাইনে সমতা টানে অ্যাতলেটিকো। কিয়েরান ট্রিপিয়ারের কর্নারে হেড করে প্রতিপক্ষ গোলরক্ষক ভইচেখ শেজনিকে পরাস্ত করেন হেক্টর হেরেরা।

গেল মৌসুমের শেষ ষোলোতেও লড়াইয়ে নেমেছিল অ্যাতলেটিকো-জুভেন্টাস। প্রথম লেগে নিজেদের মাঠে ২-০ ব্যবধানে জিতে কোয়ার্টারে খেলার জোরালো সম্ভাবনা জাগিয়েছিল অ্যাতলেটিকো। কিন্তু দ্বিতীয় লেগে জুভেন্টাস স্টেডিয়ামে পাশার চাল পুরো উল্টে দিয়েছিলেন রোনালদো। পর্তুগিজ মহাতারকার হ্যাটট্রিকে ৩-০ গোলে জিতে শেষ আটে পা রেখেছিল তুরিনের বুড়ি খ্যাত দলটি।

এই গ্রুপের অন্য ম্যাচে জার্মানির বায়ার লেভারকুসেন নিজেদের মাঠে ২-১ গোলে হেরেছে রাশিয়ার লোকোমোটিভ মস্কোর কাছে।

‘এ’ গ্রুপের ম্যাচে রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে নিজেদের মাঠে খেলতে নামা প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। আরেক ম্যাচে বেলজিয়ামের ক্লাব ব্রুগের মাঠে গোলশূন্য ড্র করেছে তুরস্কের গ্যালাতাসারাই।

‘বি’ গ্রুপে গ্রিক ক্লাব অলিম্পিয়াকোসের মাঠ থেকে ২-২ গোলের ড্র নিয়ে ফিরেছে চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের রানার্সআপ টটেনহ্যাম হটস্পার। অন্য ম্যাচে ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ৩-০ গোলে হারিয়েছে সার্বিয়ার রেড স্টার বেলগ্রেডকে।

‘সি’ গ্রুপে ইউক্রেনের শাখতার দোনেস্কের মাঠে আতিথ্য নিয়ে স্বাগতিকদের ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। আরেক ম্যাচে ক্রোয়েশিয়ার দিনামো জাগরেবের মাঠে ৪-০ গোলে হেরেছে প্রথমবারের মতো এই প্রতিযোগিতায় অংশ নেওয়া ইতালিয়ান ক্লাব আতালান্তা।

Comments

The Daily Star  | English

The story of Nvidia, the world’s most valuable company

There is a new winner in the race to become the world’s most valuable company. On June 19, 2024, American tech giant Nvidia surpassed Microsoft to become the company with the highest market cap in the world — an eye-watering $3.34 trillion

45m ago