৩ মামলা দিয়ে জি কে শামীমকে পুলিশের কাছে হস্তান্তর

যুবলীগের নেতা হিসেবে পরিচিত গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের বিরুদ্ধে তিনটি মামলা দিয়েছে র‍্যাব। শুক্রবার নিকেতনে ব্যবসায়িক কার্যালয় থেকে সাত দেহরক্ষীসহ গ্রেপ্তার শামীমকে আজ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমকে গতকাল শুক্রবার তার নিকেতনের কার্যালয় থেকে গ্রেপ্তার করে র‍্যাব। ছবি: পলাশ খান

যুবলীগের নেতা হিসেবে পরিচিত গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের বিরুদ্ধে তিনটি মামলা দিয়েছে র‍্যাব। শুক্রবার নিকেতনে ব্যবসায়িক কার্যালয় থেকে সাত দেহরক্ষীসহ গ্রেপ্তার শামীমকে আজ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

দুপুরে গুলশান থানায় শামীমের বিরুদ্ধে মামলা করা হয়। পরে বিকেলে দেহরক্ষীদেরসহ তাকে ওই থানা পুলিশের জিম্মায় দেওয়া হয়। র‍্যাব সদরদপ্তরের সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান দ্য ডেইলি স্টারকে এই তথ্য জানিয়েছেন।

শুক্রবার সকালে গুলশানের নিকেতনে শামীমের কার্যালয়ে অভিযান চালিয়ে আটটি আগ্নেয়াস্ত্র, বিপুল সংখ্যক গুলি, নগদ প্রায় ১ কোটি ৮০ লাখ টাকা, ১৬৫ কোটি টাকার এফডিআর, বিদেশি মুদ্রা ও মদ পাওয়ার কথা জানায় র‌্যাব। শামীমের সঙ্গে এসময় তার সাত দেহরক্ষীকেও গ্রেপ্তার করা হয়।

বিভিন্ন সরকারি দপ্তরে জিকে শামীম প্রভাবশালী ঠিকাদার হিসেবে পরিচিত।

অভিযানের পর র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম সাংবাদিকদের বলেন, অর্থ পাচার, অস্ত্রের মুখে টেন্ডার ছিনতাইয়ের সুনির্দিষ্ট তথ্য রয়েছে শামীমের বিরুদ্ধে। ঢাকা দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভুঁইয়াকে অবৈধ ক্যাসিনো পরিচালনার অভিযোগে গুলশানের বাড়ি থেকে গ্রেপ্তারের ২৪ ঘণ্টার মধ্যে জি কে শামীমকে গ্রেপ্তার করে র‍্যাব।

 

আরও পড়ুন: 

 

যুবলীগ নেতা জি কে শামীম আটক

যুবলীগ নেতা জি কে শামীমের অফিসে র‌্যাবের অভিযান

সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে জি কে শামীমকে আটক করা হয়েছে: র‌্যাব

Comments