শীর্ষ খবর

নারায়ণগঞ্জে ডিবির অভিযানে শ্রমিক গুলিবিদ্ধ

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় তালিকাভুক্ত সন্ত্রাসী ও মাদক বিক্রেতাকে গ্রেপ্তারে গোয়েন্দা পুলিশের (ডিবি) অভিযানে মো. নাদিম (২৮) নামে এক শ্রমিক গুলিবিদ্ধ হয়েছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
Gunfight
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় তালিকাভুক্ত সন্ত্রাসী ও মাদক বিক্রেতাকে গ্রেপ্তারে গোয়েন্দা পুলিশের (ডিবি) অভিযানে মো. নাদিম (২৮) নামে এক শ্রমিক গুলিবিদ্ধ হয়েছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার রাতে উপজেলা বাগবাড়ি বাস স্ট্যান্ড এলাকায় ওই ঘটনা ঘটে। এসময় তালিকাভুক্ত সন্ত্রাসী ও মাদক বিক্রেতা সালাউদ্দিন সালুকেও (২৫) গ্রেপ্তার করে ডিবি।

গুলিবিদ্ধ নাদিম বাগবাড়ি বাস স্ট্যান্ড এলাকার মুহাম্মদ এবায়েদুল্লাহর ছেলে। সে শহরের নয়ামাটি এলাকায় হোসিয়ারি কারখানার শ্রমিক।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, ডিবি পুলিশের একটি দল শনিবার রাত সাড়ে ১০টায় বাগবাড়ি বাস স্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে সালাউদ্দিন সালুকে গ্রেপ্তার করে। সালাউদ্দিন সালুকে ছাড়িয়ে নিতে তার সহযোগীরা ডিবির ওপর হামলা চালায়। এসময় ডিবি পুলিশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে। এতে শ্রমিক নাদিম গুলিবিদ্ধ হন। পরে স্থানীয়রা নাদিমকে উদ্ধার করে প্রথমে শহরের খানপুর ৩০০ শয্যা হাসপাতালে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

গুলিবিদ্ধ নাদিমের চাচাতো ভাই মো. হৃদয় আহম্মেদ জয় দ্য ডেইলি স্টারকে বলেন, হোসিয়ারি কারখানা থেকে রাতে কাজ শেষে বাড়ি ফেরার পথে বাস স্ট্যান্ডে ডিবি পুলিশের এলোপাথাড়ি ছোড়া গুলি নাদিমের বাম হাতে ও উরুর পেছনের অংশে লাগে। তার অবস্থা এখন আশঙ্কাজনক। ভাই সুস্থ হলে পরিবারের সঙ্গে কথা বলে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক এনামুল হক দ্য ডেইলি স্টারকে বলেন, সালাউদ্দিন সালুকে ধরতে অভিযান চালানো হয়। তখন তার সহযোগীরা ডিবির ওপর হামলা করে। ডিবির একটি গাড়ি ভাঙচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ডিবি কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। তখন সহযোগীরা পিছু হটলে সালাউদ্দিনকে গ্রেপ্তার করা হয়। তাকে নিয়ে অস্ত্র উদ্ধার অভিযান চলছে।

শ্রমিক গুলিবিদ্ধ হওয়ার বিষয়ে তিনি বলেন, ফাঁকা গুলি ছোড়া হয়েছে। তবে কারও শরীরে গুলি লেগেছে কিনা জানা নেই। এ বিষয়ে তদন্ত শেষে বিস্তারিত জানানো হবে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, সালাউদ্দিন বন্দর থানা পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে অস্ত্র ও মাদকসহ বিভিন্ন আইনে একাধিক মামলা রয়েছে। তাকে ধরতে রাতে ডিবি অভিযান চালায়। সে সময় ডিবি ফাঁকাগুলি ছুড়ে। এতে কেউ গুলিবিদ্ধ হয়েছে বলে খবর পাইনি। ঘটনাস্থলে থানা পুলিশের একটি দল পাঠানো হয়েছে।

Comments

The Daily Star  | English
Deposits of Bangladeshi banks, nationals in Swiss banks hit lowest level ever in 2023

Deposits of Bangladeshi banks, nationals in Swiss banks hit lowest level ever

It declined 68% year-on-year to 17.71 million Swiss francs in 2023

3h ago