খেলা

লিটনের সিপিএল অভিষেকে জ্যামাইকার বিদায়

দেশের বাইরে প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ খেলতে গেছেন বাংলাদেশের লিটন দাস। তবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) নিজের অভিষেক ম্যাচটি স্মরণীয় করে রাখতে পারেননি তিনি। তার দল জ্যামাইকা তালাওয়াহসও বিদায় নিয়েছে প্রতিযোগিতার প্রাথমিক পর্ব থেকে।
Liton Das
ফাইল ছবি: বিসিবি

দেশের বাইরে প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ খেলতে গেছেন বাংলাদেশের লিটন দাস। তবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) নিজের অভিষেক ম্যাচটি স্মরণীয় করে রাখতে পারেননি তিনি। তার দল জ্যামাইকা তালাওয়াহসও বিদায় নিয়েছে প্রতিযোগিতার প্রাথমিক পর্ব থেকে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সেন্ট লুসিয়া জুকসের কাছে ৪ উইকেটে হেরেছে জ্যামাইকা। ৯ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় সবার নিচে থাকা দলটি ছিটকে গেছে সেমিফাইনাল ওঠার লড়াই থেকে। চার নম্বরে ব্যাটিংয়ে নেমে লিটন ২১ বলে ১ চারে করেন ২১ রান। তিনি শিকার হন কেসরিক উইলিয়ামসের। উড়িয়ে মারতে গিয়ে লিটনের আকাশে তুলে দেওয়া বল নিজেই লুফে নেন এই পেসার।

সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৫ রান তোলে জ্যামাইকা। ওপেনিং জুটিতে ক্রিস গেইল ও গ্লেন ফিলিপস ৪.৪ ওভারে যোগ করেন ৪৮ রান। ফিলিপস ঝড়ো ব্যাটিংয়ে ১১ বলে করেন ২৩ রান। গেইল অবশ্য খোলস ছেড়ে বের হতে পারেননি। ৩০ বলে ২৯ রান আসে তার ব্যাট থেকে।

তৃতীয় উইকেটে দলের সেরা জুটিটি গড়েন ডোয়াইন স্মিথ ও লিটন। তারা ৪৪ বলে যোগ করেন ৫৬ রান। তবে পরের ব্যাটসম্যানরা পারেননি আগ্রাসী ব্যাটিং করতে। স্মিথ ৩৮ বলে ৫৮ রানের দারুণ একটি ইনিংস খেলেন। উইলিয়ামস ৩ উইকেট পান ২৪ রানে।

জবাব দিতে নেমে ৫ বল হাতে রেখে ৬ উইকেটে ১৬৯ রান তুলে জয় নিশ্চিত করে জুকস। ইনিংসের শুরুতে নেমে রাহকিম কর্নওয়াল ২৫ বলে ৫১ রান করেন। তার ইনিংসে ছিল ৪ চার ও ৫ ছক্কা। মিডল অর্ডারে হার্ডাস ভিলজোয়েনের ব্যাট থেকে আসে ২৪ বলে ৩২ রান। শেষদিকে অধিনায়ক ড্যারেন স্যামি ১০ বলে ১৬ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

বিদায় নিশ্চিত হয়ে যাওয়ায় জ্যামাইকার হয়ে আর একটি ম্যাচ পাবেন লিটন। আগামী ৩ অক্টোবর তাদের প্রতিপক্ষ গায়ানা অ্যামাজান ওয়ারিয়র্স।

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

2h ago