শিক্ষিতরাই দুর্নীতিতে বেশি জড়াচ্ছে: আইনমন্ত্রী

শিক্ষিত জনগোষ্ঠীর মধ্যে অপরাধ প্রবণতা বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, শিক্ষিতরাই দেশে বেশি মাত্রায় দুর্নীতিতে জড়াচ্ছে।
শনিবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বেসরকারি ডাচ বাংলা ব্যাংক আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তব্য দেন আইনমন্ত্রী আনিসুল হক। ছবি: মওদুদ আহমেদ সুজন

শিক্ষিত জনগোষ্ঠীর মধ্যে অপরাধ প্রবণতা বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, শিক্ষিতরাই দেশে বেশি মাত্রায় দুর্নীতিতে জড়াচ্ছে।

শিক্ষার হারের সঙ্গে অপরাধের তুলনা করতে গিয়ে তিনি বলেন, সাধারণত যেকোনো দেশে শিক্ষার হার বাড়ার সঙ্গে সঙ্গে অপরাধের প্রবণতা কমে আসে। “কিন্তু বাংলাদেশে শিক্ষার হার বাড়লেও বেশিরভাগ অপরাধ শিক্ষিতদের দ্বারাই হতে দেখা যাচ্ছে।

আজ শনিবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বেসরকারি ডাচ বাংলা ব্যাংক আয়োজিত বৃত্তি প্রদানের এক অনুষ্ঠানে এসব কথা বলেন আইনমন্ত্রী। এবছর কৃতিত্বের সঙ্গে এসএসসি পাস করা ২ হাজার ৩৮ জনকে বৃত্তিকে দিচ্ছে এই ব্যাংকটি।

দুর্নীতিকে বঙ্গবন্ধুর আদর্শ ও শিক্ষার পরিপন্থী হিসেবে উল্লেখ করে, বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান আইনমন্ত্রী। তিনি বলেন, এ কারণেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago