৪৫ মিলিমিটার বৃষ্টিতে ঢাকার রাস্তায় হাঁটুপানি

শরতের দুপুরে দুই ঘণ্টার বৃষ্টিতে রাজধানী ঢাকার গুরুত্বপূর্ণ বহু রাস্তা ও গলিতে হাঁটুপানি জমে গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ নগরবাসী ও অফিসফেরত যাত্রীরা।
দুই ঘণ্টার বৃষ্টির পর পানির নিচে গুলিস্তানের রাস্তা। ছবি: পলাশ খান

শরতের দুপুরে দুই ঘণ্টার বৃষ্টিতে রাজধানী ঢাকার গুরুত্বপূর্ণ বহু রাস্তা ও গলিতে হাঁটুপানি জমে গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ নগরবাসী ও অফিসফেরত যাত্রীরা।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আশরাফুল আলম দ্য ডেইলি স্টারকে বলেন, দুপুর ১২টা থেকে সোয়া ২টা পর্যন্ত তারা ৪৫ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছেন।

দুই ঘণ্টার ভারি বৃষ্টিতে ধানমন্ডি-২৭ নম্বর সড়ক, কারওয়ানবাজারে কাজী নজরুল ইসলাম এভিনিউ, মিরপুরের বিভিন্ন এলাকা, গ্রীন রোডসহ বিভিন্ন রাস্তায় পানি জমেছে। অনেক জায়গায় হাঁটুসমান পানি থাকায় সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন পথচারীরা।

বৃষ্টির পর ধানমন্ডির বিভিন্ন রাস্তা ডুবে যাওয়ায় স্কুলফেরত শিক্ষার্থীদের নিয়ে বিপাকে পড়তে হয়েছে অভিভাবকদের। পানিতে ডুবে যানবাহন বিকল হয়ে যাওয়ায় সৃষ্ট যানজটে পানিতে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে অনেক শিক্ষার্থীকে।

কারওয়ান বাজারে কাজি নজরুল ইসলাম এভিনিউয়েও জমেছে হাঁটু সমান পানি। ছবি: পলাশ খান

ওই এলাকার এক ব্যবসায়ী দ্য ডেইলি স্টারকে জানান, ধানমন্ডিতে বাসায় ফেরার জন্য দুপুর ২টার দিকে উবারের রাইড নিয়েছিলেন তিনি। ২৭ নম্বর সড়কে ঢোকার মুহূর্তে গাড়ির ভেতরে পানি ঢুকে গেছে তার। তীব্র যানজট তৈরি হওয়ায় হাঁটু পানি মাড়িয়ে বাসায় যেতে হয়েছে তাকে।

আবহাওয়াবিদ আশরাফুল জানান, মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টায় ঢাকার বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভিন্ন এলাকায় মাঝারি থেকে ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে থাকা তথ্য অনুযায়ী, বাংলাদেশের স্থলভাগ ও উত্তর বঙ্গোপসাগরে মৌসুমি বায়ু মাঝারি মাত্রায় সক্রিয় রয়েছে।

Comments

The Daily Star  | English

Nuke war risks ‘real’: Putin

The Russian president warns of 'destruction of civilisation' if the West escalates the conflict in Ukraine

24m ago