লম্বা সময় পর পাকিস্তান দলে শেহজাদ ও আকমল

লম্বা সময় ধরে উপেক্ষিত হওয়ার পর পাকিস্তান টি-টোয়েন্টি দলে ফিরেছেন আহমেদ শেহজাদ ও উমর আকমল। এই ফরম্যাটে তো বটেই, সব ধরনের ফরম্যাট মিলিয়ে প্রায় ১৬ মাস পর দেশটির জাতীয় দলের স্কোয়াডে ডাক পেয়েছেন ওপেনার শেহজাদ। আকমলের অপেক্ষাটা ছিল আরও দীর্ঘ। তিনি তিন বছর পর টি-টোয়েন্টি দলে নিজের নাম খুঁজে পেয়েছেন।
akmal and shehzad
উমর আকমল (বামে) ও আহমেদ শেহজাদ। ফাইল ছবি

লম্বা সময় ধরে উপেক্ষিত হওয়ার পর পাকিস্তান টি-টোয়েন্টি দলে ফিরেছেন আহমেদ শেহজাদ ও উমর আকমল। এই ফরম্যাটে তো বটেই, সব ধরনের ফরম্যাট মিলিয়ে প্রায় ১৬ মাস পর দেশটির জাতীয় দলের স্কোয়াডে ডাক পেয়েছেন ওপেনার শেহজাদ। আকমলের অপেক্ষাটা ছিল আরও দীর্ঘ। তিনি তিন বছর পর টি-টোয়েন্টি দলে নিজের নাম খুঁজে পেয়েছেন।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন তিন ম্যাচ সিরিজের জন্য বুধবার (২ অক্টোবর) ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শেহজাদ-আকমলের পাশাপাশি ফিরেছেন বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফও। তবে জায়গা পাননি উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ নওয়াজ ও ওপেনার আবিদ আলি। করাচিতে লঙ্কানদের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে হাতে চোট পাওয়ায় টি-টোয়েন্টি দলে রাখা হয়নি তারকা ব্যাটসম্যান ইমাম উল হককেও।

পাকিস্তানের জার্সিতে ২৭ বছর বয়সী শেহজাদ শেষবার খেলেছিলেন ২০১৮ সালের জুনে, স্কটল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে। এরপর আর কোনো ফরম্যাটের দলেই ঠাঁই মেলেনি তার। অন্যদিকে, আকমল চলতি বছর মার্চে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে খেললেও বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত হতে ব্যর্থ হন। তিনি টি-টোয়েন্টিতে সবশেষ মাঠে নেমেছিলেন ২০১৬ সালের সেপ্টেম্বরে। আবুধাবিতে পাকিস্তানের প্রতিপক্ষ ছিল ওয়েস্ট ইন্ডিজ।

আগামী ৫ অক্টোবর লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুরু হবে দুদলের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ। একই ভেন্যুতে পরের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ৭ ও ৯ অক্টোবর।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পাকিস্তান স্কোয়াড:

সরফরাজ আহমেদ (অধিনায়ক), বাবর আজম (সহ-অধিনায়ক), আহমেদ শেহজাদ, আসিফ আলি, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস সোহেল, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, মোহাম্মাদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, উমর আকমল, উসমান শিনওয়ারি ও ওয়াহাব রিয়াজ।

Comments

The Daily Star  | English

PM reaches New Delhi on two-day state visit to India

Prime Minister Sheikh Hasina arrived in New Delhi today on a two-day state visit to India

12m ago