স্পেন দলে বার্সা-রিয়ালের মাত্র ৩!

বিস্ময়কর-ই বটে! ২০২০ ইউরোর বাছাইপর্বের ম্যাচের জন্য শুক্রবার (৪ অক্টোবর) ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন স্পেন কোচ রবার্ত মোরেনো। কিন্তু স্কোয়াডে দেশটির দুই শীর্ষ ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ থেকে জায়গা পেয়েছেন মাত্র তিন ফুটবলার। বার্সা থেকে ডাকা হয়েছে কেবল সার্জিও বুস্কেতসকে, রিয়ালের খেলোয়াড়রা হলেন- সার্জিও রামোস ও দানি কারভাহাল।
spain football team
স্পেন ফুটবল দল। ছবি: এএফপি

বিস্ময়কর-ই বটে! ২০২০ ইউরোর বাছাইপর্বের ম্যাচের জন্য শুক্রবার (৪ অক্টোবর) ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন স্পেন কোচ রবার্ত মোরেনো। কিন্তু স্কোয়াডে দেশটির দুই শীর্ষ ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ থেকে জায়গা পেয়েছেন মাত্র তিন ফুটবলার। বার্সা থেকে ডাকা হয়েছে কেবল সার্জিও বুস্কেতসকে, রিয়ালের খেলোয়াড়রা হলেন- সার্জিও রামোস ও দানি কারভাহাল।

২০০৮ ও ২০১২ ইউরো চ্যাম্পিয়ন স্পেন দলে নতুন মুখ তিনটি। প্রথমবারের মতো ডাক পেয়েছেন সেভিয়া ডিফেন্ডার সার্জিও রেগুইলন এবং ভিয়ারিয়ালের ডিফেন্ডার পাউ তরেস ও ফরোয়ার্ড জেরার্দ মোরেনো। দলে ফিরেছেন ল্যাজিওর মিডফিল্ডার লুইস আলবার্তো ও ভিয়ারিয়ালের অভিজ্ঞ তারকা সান্তি ক্যাজোরলা। চোটের কারণে নেই বার্সা ডিফেন্ডার জর্দি আলবা ও বরুশিয়া ডর্টমুন্ডের স্ট্রাইকার পাকো আলকাসের।

জল্পনাও-কল্পনা থাকলেও দলে ঠাঁই মেলেনি বার্সেলোনার উদীয়মান ফুটবলার আনসু ফাতির। গত মাসে স্পেনের নাগরিকত্ব পেয়েছেন এই টিনএজার। তবে লা রোহাদের মূল দলে জায়গা করে নিতে হলে বিশ্বের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফার আরও কিছু প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে তাকে, এমনটাই জানিয়েছেন দেশটির অনূর্ধ্ব-২১ দলের কোচ লুইস দে লা ফুয়েন্তে।

ইউরো বাছাইয়ে আগামী ১৩ ও ১৬ অক্টোবর যথাক্রমে নরওয়ে ও সুইডেনকে মোকাবিলা করবে স্প্যানিশরা। দুটি ম্যাচই তারা খেলবে প্রতিপক্ষের মাঠে। ৬ ম্যাচের সবকটিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে তারা রয়েছে 'এফ' গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সুইডিশরা। ১০ পয়েন্ট নিয়ে রোমানিয়ার অবস্থান তৃতীয়। চার নম্বরে থাকা নরওয়ের পয়েন্ট ৯।

২৪ সদস্যের স্পেন স্কোয়াড:

গোলরক্ষক: কেপা আরিজাবালাগা (চেলসি), ডেভিড দে গিয়া (ম্যানচেস্টার ইউনাইটেড), পাউ লোপেজ (রোমা)।

ডিফেন্ডার: রাউল অ্যালবিয়ল (ভিয়ারিয়াল), হুয়ান বার্নাত (প্যারিস সেন্ট জার্মেই), দানি কারভাহাল (রিয়াল মাদ্রিদ), দিয়েগো লরেন্তে (রিয়াল সোসিয়েদাদ), ইনিগো মার্তিনেজ (অ্যাথলেটিক বিলবাও), হেসুস নাভাস (সেভিয়া), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ), সার্জিও রেগুইলন (সেভিয়া), পাউ তোরেস (ভিয়ারিয়াল)।

মিডফিল্ডার: লুইস আলবার্তো (ল্যাজিও), থিয়াগো আলকানতারা (বায়ার্ন মিউনিখ), সার্জিও বুস্কেতস (বার্সেলোনা), সান্তি ক্যাজোরলা (ভিয়ারিয়াল), দানি সেবায়োস (আর্সেনাল), ফাবিয়ান (নাপোলি), সউল নিগেজ (অ্যাতলেটিকো মাদ্রিদ), রদ্রি (ম্যানচেস্টার সিটি), পাবলো সারাবিয়া (প্যারিস সেন্ট জার্মেই)।

ফরোয়ার্ড: জেরার্দ মোরেনো (ভিয়ারিয়াল), রদ্রিগো মোরেনো (ভ্যালেন্সিয়া), মিকেল ওইয়ারজাবাল (রিয়াল সোসিয়েদাদ)।

Comments

The Daily Star  | English

Record job vacancies hurt govt services

More than a quarter of the 19 lakh posts in the civil administration are now vacant mainly due to the authorities’ reluctance to initiate the recruitment process.

8h ago