আবরার হত্যায় বুয়েটের ১০ শিক্ষার্থী রিমান্ডে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেপ্তার ১০ আসামিকে পাঁচদিন করে রিমান্ড দিয়েছেন ঢাকার এক আদালত।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেপ্তার ১০ আসামিকে পাঁচদিন করে রিমান্ড দিয়েছেন ঢাকার এক আদালত।

আজ (৮ অক্টোবর) ঢাকা মুখ্য মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী মামলার শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে, গ্রেপ্তারের একদিন পর বেলা ৩টার দিকে আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা এবং চকবাজার থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি তদন্ত) কবির হোসেন হাওলাদার।

রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বুয়েট শাখা ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত সাধারণ সম্পাদক মেহেদি হাসান রাসেল (সিভিল ইঞ্জিনিয়ারিং ১৩তম ব্যাচ), সহ-সভাপতি মুহতাসিম ফুয়াদ (সিভিল ইঞ্জিনিয়ারিং ১৪তম ব্যাচ), সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রবিন (কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ১৫তম ব্যাচ), তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ১৫তম ব্যাচ), প্রচার ও প্রকাশনা সম্পাদক ইশতিয়াক আহমেদ মুন্না (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ১৫তম ব্যাচ), উপ-সমাজকল্যাণ সম্পাদক ইফতি মোশাররফ সকাল (বায়ো মেডিক্যাল ইঞ্জিনিয়ারিং ১৬তম ব্যাচ), ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়ন (মেরিন ইঞ্জিনিয়ারিং ১৫তম ব্যাচ), সদস্য মুজাহিদুর রহমান মুজাহিদ (সিভিল ইঞ্জিনিয়ারিং ১৭তম ব্যাচ), মুনতাসির আলম জেমি (কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ১৮তম ব্যাচ) এবং খন্দকার তাবাখখারুল ইসলাম তানভির (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ১৭তম ব্যাচ)।

আবরার হত্যাকাণ্ডে সরাসরি জড়িত সন্দেহে ১৯ জনের বিরুদ্ধে গতকাল চকবাজার থানায় মামলা দায়ের করেন তার বাবা বরকত উল্লাহ। মামলার এজাহারভুক্ত আসামিরা প্রত্যেকেই বুয়েটের শিক্ষার্থী ও ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত।

আরো পড়ুন:

ছাত্রলীগের টর্চার সেল!

বুয়েট শাখার ৯ নেতাকে বহিষ্কার করলো ছাত্রলীগ

ছাত্রলীগের জেরার পর বুয়েট শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

আবরার হত্যা: ৯ জন আটক

সিসিটিভি ফুটেজ: আবরারকে পাঁজাকোলা করে সিঁড়িতে নেওয়া হয়

শিবিরের সঙ্গে আবরারের সংশ্লিষ্টতা ছিল না: পরিবার

দোষীদের দ্রুত গ্রেপ্তার করুন: ছাত্রলীগ

মতের পার্থক্যের কারণে কাউকে মেরে ফেলা উচিত না: কাদের

বাংলাদেশ-ভারত সম্পর্ক নিয়ে আবরারের শেষ ফেসবুক পোস্ট

আবরারের সমস্ত শরীরে মারধর ও আঘাতের চিহ্ন

Comments

The Daily Star  | English

Medium of education should be mother language: PM

Prime Minister Sheikh Hasina today said that the medium for education in educational institutions should be everyone's mother tongue.

2h ago