র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪ ‘বনদস্যু’ নিহত

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চার ‘বনদস্যু’ নিহত হয়েছেন। নিহতদের মধ্যে রয়েছেন আমিনুর বাহিনীর প্রধান।
gunfight logo
প্রতীকী ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চার ‘বনদস্যু’ নিহত হয়েছেন। নিহতদের মধ্যে রয়েছেন আমিনুর বাহিনীর প্রধান।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বলা হয়, আজ (১৫ অক্টোবর) সকালে সুন্দরবনের খুলনা রেঞ্জের শিবসা নদীর পাশে কয়রা খালে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। সেসময় র‌্যাব-৬ এর দুই সদস্য আহত হয়েছেন।

নিহত বনদস্যুদের মধ্যে দুই জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, আমিনুর বাহিনী প্রধান আমিনুর ইসলাম এবং তার সেকেন্ড ইন কমান্ড রফিক। অন্য দুজনের পরিচয় পাওয়া যায়নি। তবে তারাও ‘দস্যু দলের’ সক্রিয় সদস্য বলে জানা যায়।

ঘটনাস্থল থেকে অস্ত্র, গোলাবারুদ ও বনদস্যুদের ব্যবহৃত একটি কাঠের নৌকা উদ্ধার করা হয়েছে বলে জানান র‌্যাব-৬ এর এএসপি তোফাজ্জল হোসেন।

তিনি বলেন, র‌্যাব-৬ এর নিয়মিত পেট্রোল ডিউটি চলাকালে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, সুন্দরবনের একটি অংশে একদল বনদস্যু অবস্থান করছে। সেখানে অভিযান চালানোর সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা গুলি ছোড়ে। সেসময় র‌্যাবও পাল্টা গুলি চালায়।

তিনি আরো জানান, পরে বনদস্যুরা পিছু হটলে সেখান থেকে চার বনদস্যুকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তাদেরকে কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

Comments

The Daily Star  | English

No matter which big brother they convinve, no one will be spared: PM

Prime Minister Sheikh Hasina today categorically said no one will be spared if found involved in arson attacks and burning people

10m ago