এফডিসিতে পুলিশ মোতায়েন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে বিএফডিসিতে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পুলিশ সদস্যদের এফডিসির গেট পাহারা দিতে দেখা যাচ্ছে।
FDC.jpg
পুলিশ সদস্যরা এফডিসির গেট পাহারা দিচ্ছেন। ছবি: সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে বিএফডিসিতে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পুলিশ সদস্যদের এফডিসির গেট পাহারা দিতে দেখা যাচ্ছে।

এর আগে, সংবাদ সম্মেলনে মিশা সওদাগর ও জায়েদ খান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনারের কাছে নির্বাচনের মধ্যে এফডিসিতে বিশেষ নিরাপত্তা চেয়ে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করার দাবি জানিয়েছিলেন।

শিল্পী সমিতির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন নির্বাচনকে ঘিরে নিরাপত্তার জন্য বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিমের সহযোগিতা চান। বিষয়টি নিয়ে পুলিশের সহযোগিতা নিচ্ছেন বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক।

ইলিয়াস কাঞ্চন দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “একটা সুষ্ঠু নির্বাচন উপহার দিতে চাই। তাই বেশ কিছু নীতিমালাও দেওয়া হয়েছে। রাত ১০টার পর নির্বাচনী প্রচারণার জন্য এফডিসিতে কেউ মিছিল করতে পারবেন না। শিল্পীদের মিছিলে বহিরাগতরা অংশ নিতে পারবে না। নির্বাচন সুন্দর করার জন্য আমরা গেটে পুলিশ দিয়েছি। তবে এফডিসি সংশ্লিষ্ট কারো প্রবেশ করতে কোনো সমস্যা হবে না।”

২০১৯-২১ মেয়াদের শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চিত্রনায়িকা মৌসুমী ও খল অভিনেতা মিশা সওদাগর। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রতিদ্বন্দ্বী ইলিয়াস কোবরা। আগামী ২৫ অক্টোবর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। 

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

6h ago