খেলা

বার্সার অনেকেই চায় না নেইমার ফিরুক, বললেন মেসি

দলবদলের সময়সীমা শেষ হয়েছে অনেক আগেই। ইউরোপের সেরা লিগগুলোর এক-চতুর্থাংশ ম্যাচও অনুষ্ঠিত হয়ে গেছে। কিন্তু তারপরও বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসিকে বারবার কথা বলতে হচ্ছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তারকা নেইমারকে নিয়ে। সম্প্রতি এক সাক্ষাৎকারে আর্জেন্টাইন ফরোয়ার্ড বলেছেন, খোদ বার্সারই অনেকে চায় না নেইমার আবার ন্যু ক্যাম্পে ফিরুক।
messi and neymar
ফাইল ছবি: এএফপি

দলবদলের সময়সীমা শেষ হয়েছে অনেক আগেই। ইউরোপের সেরা লিগগুলোর এক-চতুর্থাংশ ম্যাচও অনুষ্ঠিত হয়ে গেছে। কিন্তু তারপরও বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসিকে বারবার কথা বলতে হচ্ছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তারকা নেইমারকে নিয়ে। সম্প্রতি এক সাক্ষাৎকারে আর্জেন্টাইন ফরোয়ার্ড বলেছেন, খোদ বার্সারই অনেকে চায় না নেইমার আবার ন্যু ক্যাম্পে ফিরুক।

সবশেষ দলবদলে নেইমারকে নিয়ে দড়ি টানাটানি কম হয়নি স্প্যানিশ পরাশক্তি বার্সা ও ফরাসি জায়ান্ট পিএসজির মধ্যে। বারবার প্রস্তাব পাঠিয়েও পিএসজির মন গলাতে পারেননি বার্সা কর্তারা। ফলে নানা জল্পনা-কল্পনা সত্ত্বেও নেইমার থেকে গেছেন প্যারিসেই। কিন্তু দলবদলের সময়সীমা শেষ হওয়ার পর এক সাক্ষাৎকারে হতাশার সঙ্গে মেসি বলেছিলেন, নেইমারকে ফেরাতে বার্সা কর্তারা সেরা চেষ্টাটা করেছিলেন কি-না তা নিয়ে বেশ সন্দিহান তিনি।

সম্প্রতি নিজ দেশ আর্জেন্টিনার গণমাধ্যম রেডিও মেট্রোকে দেওয়া সাক্ষাৎকারে মেসিকে আবার কথা বলতে হয়েছে নেইমারের বার্সায় ফেরার ইস্যু নিয়ে। তার মতে, বিষয়টা বেশ জটিল। যে কায়দায় নেইমার বার্সা ছেড়ে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে পিএসজিতে নাম লিখিয়েছিলেন ২০১৭ সালে, সেটা বার্সার সঙ্গে যুক্ত অনেকেরই পছন্দ হয়নি। তাই তাকে ফেরানোর প্রক্রিয়াটা সহজ হবে না।

‘যেহেতু সে (নেইমার) এখান থেকে চলে গিয়েছিল, তাই তার ফেরাটা বেশ কঠিন। ক্লাবের অনেক সদস্য এবং এখানকার কিছু লোক চায় না যে সে এখানে ফিরুক। খেলার দৃষ্টিকোণ থেকে বিচার করলে, এটা দারুণ হতো (নেইমার ফিরলে)। কিন্তু অন্য দিকটাও বোধগম্য। এটা বেশ জটিল।’

মেসি, লুইস সুয়ারেজ ও নেইমারকে নিয়ে আক্রমণভাগে ‘এমএসএন’ ত্রয়ী গড়েছিল বার্সেলোনা। সেটা এখন কেবলই অতীত। তবে পুরনো ক্লাব সতীর্থের সঙ্গে যোগাযোগটা বেশ ভালোভাবেই বজায় রেখেছেন মেসি, ‘আমরা নেইমারের সঙ্গে মাঝেমাঝেই কথা বলি। আমাদের একটা হোয়াটসঅ্যাপ গ্রুপ আছে। সেখানে লুইস সুয়ারেজও আছে।’

Comments

The Daily Star  | English
Inflation in Bangladesh

Economy in for a double whammy

With inflation edging towards double digits and quarterly GDP growth nearly halving year on year, pressure on consumers is mounting and experts are pointing at even darker clouds.

8h ago