ছন্দে থাকা মাহমুদউল্লাহ এবার সেঞ্চুরির অপেক্ষায়

জাতীয় লিগের প্রথম রাউন্ডের দুই ইনিংসেই পেয়েছিলেন ফিফটি। দ্বিতীয় রাউন্ডের প্রথম ইনিংসেও তাই। অর্থাৎ সেঞ্চুরির সুযোগ হাতছাড়া হয়েছে তিনবার। এবার টানা চতুর্থ ইনিংসে ফিফটি পেরিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ চলে গেছেন তিন অঙ্কের বেশ কাছে। তাকে অপেক্ষায় রেখে শেষ হয়েছে তৃতীয় দিনের খেলা।
mahmudullah

জাতীয় লিগের প্রথম রাউন্ডে এক ইনিংসেই পেয়েছিলেন ফিফটি। দ্বিতীয় রাউন্ডের প্রথম ইনিংসেও তাই। অর্থাৎ সেঞ্চুরির সুযোগ হাতছাড়া হয়েছে দুবার। এবার টানা তৃতীয় ইনিংসে ফিফটি পেরিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ চলে গেছেন তিন অঙ্কের বেশ কাছে। তাকে অপেক্ষায় রেখে শেষ হয়েছে তৃতীয় দিনের খেলা।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে অবশ্য সিলেটের বিপক্ষে বিপাকেই পড়েছিল মাহমুদউল্লাহর ঢাকা মেট্রো। ৭৩ রানের লিড পাওয়া সিলেট চেপে ধরেছিল মেট্রোর দ্বিতীয় ইনিংস। কিন্তু মাহমুদউল্লাহর প্রতিরোধে ১৫২ রানের লিড নিয়ে নিয়েছে মেট্রো। দলকে বাঁচিয়ে মাহমুদউল্লাহ অপরাজিত আছেন ৯৫ রানে।

সকালে বিনা উইকেটে ৯ রান নিয়ে শুরু করে বিপর্যয়ে পড়ে ঢাকা মেট্রো। ইমরান আলি এনাম, রেজাউর রহমান রাজার তোপে ৭৪ রানেই ৪ উইকেট হারায় তারা।

দলের বিপর্যয়ে হাল ধরেন মাহমুদউল্লাহ। প্রথম জাবিদ হোসেনকে নিয়ে গড়েন ৬১ রানের জুটি। আমিনুল ইসলাম বিপ্লবের সঙ্গে জুটিতে আসে ২৯ রান। জাবিদ, বিপ্লব দুজনেই ফেরেন থিতু হয়ে।

শেষ বিকেলে যোগ্য সঙ্গ পান মাহমুদউল্লাহ। পেসার থেকে ক্রমশই অলরাউন্ডার পরিচয় বিকশিত করা শহিদুল ইসলাম আবার দেখান ব্যাটিংয়ের মুন্সিয়ানা। সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ৬১ রান এনেছেন তারা।

মাহমুদউল্লাহকে সঙ্গ দেওয়া শহিদুল অপরাজিত আছেন ৬৯ বলে ২৯ রান করে। 

Comments