খেলা

সমাধানে বসছেন পরিচালকরা

১১ দফা দাবিতে জাতীয় ক্রিকেটারদের ধর্মঘট ডাকার পর পরিচালকদের নিয়ে জরুরী সভায় বসতে যাচ্ছেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন। তবে এটাকে আবার আনুষ্ঠানিক বোর্ড সভা বলছেন না তারা।
BCB Board Meeting
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

১১ দফা দাবিতে জাতীয় ক্রিকেটারদের ধর্মঘট ডাকার পর পরিচালকদের নিয়ে জরুরী সভায় বসতে যাচ্ছেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন। তবে এটাকে আবার আনুষ্ঠানিক বোর্ড সভা বলছেন না তারা।

মঙ্গলবার
দুপুরে মিরপুরে বিসিবি কার্যালয়ে কয়েকজন পরিচালকদের নিয়ে জরুরী সভা করবেন তিনি। এই সভা থেকেই দ্রুত একটা সমাধানের পথ পেতে যায়  বোর্ড।

বোর্ড পরিচালক ও মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস জানান, অনানুষ্ঠানিকভাবে কয়েকজন বোর্ড পরিচালক বসে আলাপ করবেন। তা থেকেই সমাধানের পথ খুঁজবেন তারা। 

ক্রিকেটারদের ধর্মঘটে যাওয়ার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এই পরিচালক জানিয়েছিলেন, ক্রিকেটারদের এমন পদক্ষেপে তারা বিস্মিত। তবে ক্রিকেটাররা যে দাবিগুলো দিয়েছেন তার সবই যৌক্তিক বলেও জানান তিনি।

চলছে জাতীয় লিগ, সামনে ভারত সফর। ক্রিকেটারদের আকস্মিক ধর্মঘটে সবই এখন হুমকির মুখে। বিসিবির এই পরিচালক জানান, এই মুহূর্তে বিসিবির প্রধান লক্ষ্য মাঠে খেলা ফেরানো। 

২৪ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা জাতীয় লিগের তৃতীয় রাউন্ড। কিন্তু ওই রাউন্ডে অংশ নিতে যাননি কোন ক্রিকেটারই। অনেকে টিকেট কেটেও কর্মসূচি ঘোষণা হওয়ার পর তা বাতিল করে দিয়েছেন।

জানা গেছে, বিসিবির চাইছে এই সংকট দ্রুত সমাধান করে নির্ধারিত সময়েই জাতীয় লিগ শুরু করতে।

ক্রিকেটারদের প্রথম দাবিই ছিল ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (কোয়াব) এর বর্তমান কমিটির অপসারণ। সাকিব আল হাসানদের অভিযোগ কোয়াব ক্রিকেটারদের পক্ষ হয়ে কোন কাজ করছে না। কাজেই এই কমিটি ভেঙে ক্রিকেটারদের সরাসরি ভোটে প্রতিনিধি চূড়ান্ত করতে হবে। কোয়াব সাধারণ সম্পাদক দেবব্রত পাল জানিয়েছেন মঙ্গলবার উদ্ভূত পরিস্থিতিতে সভায় বসছেন তারাও। বোর্ড সভার আগে বা পরে তারা সভা করে জানিয়ে দেবেন তাদের সিদ্ধান্ত।

সোমবার, মিরপুর একাডেমি মাঠে ৫০ জনের মতো ক্রিকেটার জড়ো হয়ে নিজেদের এগারো দফা জানান। যাতে আছে বিভিন্ন স্তরে বেতন-ভাতা বাড়ানো, স্থানীয় কোচদের প্রাধান্য  দেওয়া, জাতীয় লিগের ম্যাচ ফি নূন্যতম এক লাখ করা, ভ্রমনভাতা বাড়ানো, প্রতি বিভাগে অনুশীলনের সুযোগ বাড়ানো, মানসম্মত বল দিয়ে স্থানীয় খেলা চালনো, প্রথম-বিভাগ, দ্বিতীয় বিভাগ লিগের দুর্নীতি বন্ধ করা ইত্যাদি।

আরও পড়ুন- ১১ দফা দাবিতে ধর্মঘটে জাতীয় ক্রিকেটাররা

 

Comments

The Daily Star  | English

MV Abdullah passing through high-risk piracy area

Precautionary safety measures in place, Italian Navy frigate escorting it

1h ago