খেলা

বিকালে ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় বসছে বিসিবি

দেশের ক্রিকেটের অচলাবস্থা দূর করতে ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেওয়া জাতীয় ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
bcb ceo
বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। ছবি: ফিরোজ আহমেদ

দেশের ক্রিকেটের অচলাবস্থা দূর করতে ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেওয়া জাতীয় ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, আন্দোলনরত ক্রিকেটারদের সঙ্গে তারা আলোচনায় বসতে রাজি। সম্ভাব্য একটি সময়ের কথাও জানিয়েছেন তিনি। আজ বুধবার (২৩ অক্টোবর) বিকাল ৫টার দিকে বসতে পারে দুপক্ষ।

তিনি বলেছেন, ‘(বিসিবির) গতকালের সংবাদ সম্মেলনের পর আমরা বোর্ড সভাপতির (নাজমুল হাসান পাপন) নির্দেশে খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগের চেষ্টা করি। তারপর আমাদের জাতীয় দলের খেলোয়াড় তামিম ইকবালের সঙ্গে আমাদের কথা হয়। যত দ্রুত সম্ভব বিষয়টি নিষ্পত্তির ব্যাপারে বোর্ডের অবস্থান আমরা তার কাছে আবারও ব্যক্ত করি। তাকে বলি, নিষ্পত্তি হওয়াটা আসলে সময়ের ব্যাপার, বসলেই সমাধান হয়ে যাবে। তিনি আমাকে জানিয়েছেন, তিনি যত দ্রুত সম্ভব তার সতীর্থদের সঙ্গে আলোচনা করবেন এবং আমাদের জানাবেন। আমরা আশা করছি, যেকোনো সময় তারা আমাদের জানাবেন। যতটুকু জেনেছি যে তারা আজ যেকোনো সময়ে যেকোনো একটা জায়গায় একত্রিত হবেন।’

তিনি যোগ করেছেন, ‘আর যদি নির্দিষ্টভাবে আমরা বলতে চাই, আজ বিকাল ৫টার দিকে আমরা বসতে পারি। তখন আমরা তৈরি থাকব। সেটা (আলোচনা) যেকোনো জায়গায় হতে পারে, বিসিবিতেও হতে পারে।’

উল্লেখ্য, গেল সোমবার পারিশ্রমিক বাড়ানো, ক্রিকেটারদের প্রতি বোর্ডের দৃষ্টিভঙ্গি পাল্টানোসহ ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেন দেশের তারকা ক্রিকেটাররা। দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দেন তারা।

মিরপুর একাডেমি মাঠে ৫০-৬০ জনের মতো ক্রিকেটার জড়ো হয়ে নিজেদের দাবি জানান। দাবিগুলোর মধ্যে আরও ছিল- স্থানীয় কোচদের প্রাধান্য  দেওয়া, জাতীয় লিগের ম্যাচ ফি ন্যূনতম এক লাখ করা, ভ্রমণভাতা বাড়ানো, প্রতি বিভাগে অনুশীলনের সুযোগ বাড়ানো, মানসম্মত বল দিয়ে স্থানীয় খেলা চালানো, প্রথম ও দ্বিতীয় বিভাগ লিগের দুর্নীতি বন্ধ করা ইত্যাদি।

খেলোয়াড়দের ধর্মঘটের ঘোষণার প্রেক্ষিতে গতকাল দুপুরে বিসিবি কার্যালয়ে কয়েকজন পরিচালক নিয়ে অনির্ধারিত সভায় বসেন বোর্ড প্রধান নাজমুল। সভা থেকে বেরিয়ে সংবাদ সম্মেলন করলেও তার কাছ থেকে দাবি মানা-না মানার বিষয়ে কোনো স্পষ্ট ঘোষণা আসেনি।

Comments