বোর্ডের লাভের অংশ চান ক্রিকেটাররা

আগের ১১ দফার সঙ্গে যুক্ত হলো আরও নতুন দুটি। সবমিলিয়ে ১৩ দফা দাবি ক্রিকেটারদের। তাদের মুখপাত্র হিসেবে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান খান আজ বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় গুলশানে সংবাদ সম্মেলনে দাবিগুলো তুলে ধরেন।
bangladesh cricketers

আগের ১১ দফার সঙ্গে যুক্ত হলো আরও নতুন দুটি। সবমিলিয়ে ১৩ দফা দাবি ক্রিকেটারদের। তাদের মুখপাত্র হিসেবে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান খান আজ বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় গুলশানে সংবাদ সম্মেলনে দাবিগুলো তুলে ধরেন।

যোগ হওয়া দুটি দাবির মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো- বোর্ডের লাভের ভাগ দিতে হবে ক্রিকেটারদের। সেই সঙ্গে নারী ক্রিকেট দলকেও দিতে হবে ন্যায্য ভাগ। ক্রিকেটারদের আইনজীবী জানিয়েছেন, এরই মধ্যে তারা ১৩ দফা দাবি সম্বলিত চিঠি পাঠিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে।

দাবির স্বপক্ষে যুক্তি দিয়ে মুস্তাফিজ বলেছেন, ‘ক্রিকেটে যে রেভিনিউ তৈরি হচ্ছে, এর একটা ন্যায্য ভাগ আমরা ক্রিকেটারদের পক্ষে চাই। কারণ এই রেভিনিউটা তৈরি হচ্ছে ক্রিকেটারদের শ্রম আর ঘামের কারণে। আজ বাংলাদেশের ক্রিকেটের যে বিকাশ, যে বিবর্তন আর বাণিজ্যিক সম্ভাবনা সেটা ছোট কোনো ব্যাপার নয়।’

উল্লেখ্য, গেল সোমবার পারিশ্রমিক বাড়ানো, ক্রিকেটারদের প্রতি বোর্ডের দৃষ্টিভঙ্গি পাল্টানোসহ ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেন দেশের তারকা ক্রিকেটাররা। দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দেন তারা।

মিরপুর একাডেমি মাঠে ৫০-৬০ জনের মতো ক্রিকেটার জড়ো হয়ে নিজেদের দাবি জানান। দাবিগুলোর মধ্যে আরও ছিল- স্থানীয় কোচদের প্রাধান্য  দেওয়া, জাতীয় লিগের ম্যাচ ফি ন্যূনতম এক লাখ করা, ভ্রমণভাতা বাড়ানো, প্রতি বিভাগে অনুশীলনের সুযোগ বাড়ানো, মানসম্মত বল দিয়ে স্থানীয় খেলা চালানো, প্রথম ও দ্বিতীয় বিভাগ লিগের দুর্নীতি বন্ধ করা ইত্যাদি।

Comments

The Daily Star  | English

Heatwave: icddr,b, DGHS issue health guidelines

The DGHS has urged to call 16263 to take telemedicine service within 24 hours if anyone experiences any symptoms

22m ago