বোর্ডের সঙ্গে আলোচনায় ক্রিকেটাররা

মিরপুরের বিসিবি কার্যালয়ে বোর্ডের সঙ্গে আলোচনায় বসেছেন ধর্মঘটের ডাক দেওয়া জাতীয় ক্রিকেটাররা। অংশ নিয়েছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহসহ সকল তারকা খেলোয়াড়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন ও অন্যান্য বোর্ড পরিচালকরা আলোচনায় উপস্থিত আছেন।
shakib
ছবি: ফিরোজ আহমেদ

মিরপুরের বিসিবি কার্যালয়ে বোর্ডের সঙ্গে আলোচনায় বসেছেন ধর্মঘটের ডাক দেওয়া জাতীয় ক্রিকেটাররা। অংশ নিয়েছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহসহ সকল তারকা খেলোয়াড়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন ও অন্যান্য বোর্ড পরিচালকরা আলোচনায় উপস্থিত আছেন।

ক্রিকেটারদের সঙ্গে বোর্ড আলোচনায় বসতে প্রস্তুত বলে আগেই জানিয়েছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান। ক্রিকেটাররাও জানিয়েছেন, ধর্মঘটের ইতি টেনে তারা ফিরতে চান ক্রিকেটে। তাই সমস্যা সমাধানে আজ বুধবার (২৩ অক্টোবর) রাত সাড়ে নয়টার দিকে আলোচনায় বসেছে দুপক্ষ।

বোর্ডের সঙ্গে আলোচনায় বসতে মিরপুর যাচ্ছেন ক্রিকেটাররা

বোর্ডের সঙ্গে আলোচনায় বসতে মিরপুরের বিসিবি কার্যালয়ে যাচ্ছেন ক্রিকেটাররা। এদিন সন্ধ্যায় গুলশানে সংবাদ সম্মেলন শেষে নিজেদের মধ্যে বৈঠকে বসেন তারা। এরপর রাতেই বোর্ডের সঙ্গে আলোচনায় বসতে মিরপুরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

সংবাদ সম্মেলনে ১৩ দফা দাবি

সংবাদ সম্মেলনে ক্রিকেটাররা পূর্বঘোষিত ১১ দাবির সঙ্গে আরও দুটি যোগ করে মোট ১৩ দফা দাবির কথা জানান। তাদের পক্ষে দাবিগুলো উপস্থাপন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান খান। সেই সঙ্গে তিনি জানান, বোর্ডের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত ক্রিকেটাররা।

নতুন যোগ হলো দুটি দাবি

যোগ হওয়া দুটি দাবির মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো- বোর্ডের লাভের ভাগ দিতে হবে ক্রিকেটারদের। সেই সঙ্গে নারী ক্রিকেট দলকেও দিতে হবে ন্যায্য ভাগ। ক্রিকেটারদের আইনজীবী জানিয়েছেন, এরই মধ্যে তারা ১৩ দফা দাবি সম্বলিত চিঠি পাঠিয়েছেন বোর্ডের কাছে।

যেহেতু আমাদের বিসিবি ডেকেছে, আমরা অবশ্যই যাব: সাকিব

দফা উপস্থাপন শেষ হওয়ার পর সাকিব আল হাসান বলেন, ‘যেহেতু আমাদের বিসিবি ডেকেছে, আমরা অবশ্যই যাব। সেটা এখন আমরা আলোচনা করব। যত দ্রুত যাওয়া সম্ভব  হয়, আমরা যাব। আমরাই যোগাযোগ করব বিসিবির সঙ্গে। আমরা গিয়ে কথা বললে সব সমস্যার সমাধান হবে বলে আমরা আশা করি। আমরা কেউ কারও থেকে দূরে না। এই দুটি অংশ (বোর্ড-ক্রিকেটার) মিলিয়েই বিসিবি। আরও কিছু অংশও আছে। ব্যক্তিগত কোনো আক্রমণে যাওয়ার ইচ্ছা কোনো খেলোয়াড়ের নাই। বিসিবির প্রতি আমাদের আগে যে সম্মান ছিল, এটার কোনো পরিবর্তন হয়নি। এখানে উপস্থিত প্রতিটি খেলোয়াড় চান খেলতে, সুস্থ থাকতে, নিজেদের পরিবারকে সহায়তা করতে। সেসব কারণে এই দাবিগুলো করতে হয়েছে।’

এরপর গণমাধ্যমকে বাইরে অপেক্ষায় রেখে ক্রিকেটাররা নিজেদের মধ্যে আলোচনায় বসেন। সেখানে বোর্ডের সঙ্গে রাতেই বসার ব্যাপারে তারা সম্মত হন।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago