ভোটের আগের দিন মৌসুমীর ইশতেহার ঘোষণা

বাংলাদেশ শিল্পী সমিতির ইলেকশনের একদিন আগে সংবাদ সম্মেলন করলেন এবারের শিল্পী সমিতির সভাপতি প্রার্থী মৌসুমী।
Mousumi
২৪ অক্টোবর ২০১৯, রাজধানীর ইস্কাটনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন চিত্রনায়িকা মৌসুমী। ছবি: সংগৃহীত

বাংলাদেশ শিল্পী সমিতির ইলেকশনের একদিন আগে সংবাদ সম্মেলন করলেন এবারের শিল্পী সমিতির সভাপতি প্রার্থী মৌসুমী।

রাজধানীর ইস্কাটনে একটি রেস্টুরেন্টে তিনি আজ (২৪ অক্টোবর) দুপুরে এই সংবাদ সম্মেলন করেন। সেসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন এবারে নির্বাচনে সাধারণ সম্পাদক প্রার্থী ইলিয়াস কোবরা, অভিনেতা নানা শাহ, অভিনেত্রী নাসরিন, অভিনেতা অমিত হাসান এবং ওমর সানীসহ অনেকে।

সংবাদ সম্মেলন নির্বাচনী ইশতেহার পড়ে শোনান মৌসুমী। তিনি সভাপতি নির্বাচিত হলে শিল্পীদের জন্য কী কী করবেন সেসব ইশতেহার প্রকাশ করে সাংবাদিকদের জানাতেই তার সংবাদ সম্মেলন এর আয়োজন। লিখিত বক্তব্য পড়ে শোনাবার আগে মৌসুমী সমস্ত গণমাধ্যমকে ধন্যবাদ জানান তার পাশে থাকার জন্য।

মৌসুমীর দফা ইশতেহারের মধ্যে রয়েছে: শিল্পীকে আত্মসম্মানের জায়গায় দেখতে চাওয়া। শিল্পী সমিতির অফিসিয়াল কার্যক্রম ডিজিটাল পদ্ধতির আওতায় আনা যাতে শিল্পী সমিতির সব কার্যক্রম এবং সদস্যদের ডাটাবেজ এক ক্লিকের মাধ্যমে সংগ্রহ করা সম্ভব হয়।

শিল্পী সমিতির নামে একটি ইউটিউব চ্যানেল খোলা হবে বলেও ইশতেহারে উল্লেখ করেন তিনি।

ইশতেহারে আরও বলা হয়, শিল্পী সমিতির তহবিল থেকে ওয়েব সিরিজ তৈরি করা। তা থেকে লাভের সম্পূর্ণ অংশ শিল্পী সমিতির তহবিলে প্রদান করা হবে। ওয়েব সিরিজে শিল্পীরা পর্যায়ক্রমে অভিনয় করবেন। তারা পারিশ্রমিকও পাবেন।

তিনি জানান, চলচ্চিত্রের বর্তমান দুরবস্থা থেকে মুক্তি লাভের জন্য চলচ্চিত্রের সুদিন ফিরিয়ে আনার জন্য সরকারের অর্থমন্ত্রণালয়ের এবং প্রযোজক সমিতির যে সমস্ত কার্যক্রম গ্রহণ করছেন তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে কাজ করবেন।

শিল্পীদের সহযোগিতায় এবং সমন্বয়ে প্রতি বছর একটি করে এক্সিবিশনের আয়োজন করা হবে। এখান থেকে যা আয় হবে তা শিল্পী সমিতির তহবিলে জমা দেওয়া হবে।

বয়স্ক ভাতা চালু করা হবে বলেও ইশতেহারে ঘোষণা দেন মৌসুমী।

এছাড়াও, স্বল্প আয়ের শিল্পীদের কর্মসংস্থান তৈরির লক্ষ্যে হস্তশিল্প বা কুটিরশিল্প প্রতিষ্ঠান তৈরি করা হবে বলেও জানান তিনি।

লিখিত বক্তব্য শেষ করে মৌসুমী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমি জানি আপনারা চলচ্চিত্রের একটি অংশ। আমি ফেয়ার ইলেকশন চাই। আপনারা পাশে থেকে সহযোগিতা করবেন।”

অপর এক প্রশ্নের জবাবে মৌসুমী বলেন, “আমি নির্বাচিত না হলেও আমার ইশতেহার বিজয়ী প্রার্থীদেরকে শেয়ার করবো, যাতে শিল্পীদের জন্য ভালো কিছু করা যায়।”

এবার যারা ভোটার তালিকা থেকে বাদ পড়েছেন তাদের প্রসঙ্গে জানতে চাওয়া হলে মৌসুমী বলেন, “তারা ভোটার হবেন, তবে নিয়ম মেনেই হতে হবে।”

Comments

The Daily Star  | English
Hasan Mahmud Joins OIC Meeting on Israeli Aggression

Hasan Mahmud attends ‘9th Our Ocean Conference’ in Greece

Foreign Minister Hasan Mahmud has attended the "9th Our Ocean Conference Greece 2024" held in Athens

27m ago