জীবনের জয়গানের ১২তম আসরে সম্মাননা পাচ্ছেন তিন গুণী

বছর ঘুরে আবার এলো ‘জীবনের জয়গান’ উৎসব। এ বছর উৎসবের ১২তম আসরে আজীবন সম্মাননা পাচ্ছেন তিন গুণী শিল্পী। তারা হলেন সংগীতে সৈয়দ আব্দুল হাদী, অভিনয়ে সারাহ কবরী এবং থিয়েটারে সৈয়দ জামিল আহমেদ।
Syed Abdul Hadi Kabari and Syed Jamil Ahmed
সৈয়দ আব্দুল হাদী, সারাহ কবরী ও সৈয়দ জামিল আহমেদ। ছবি: স্টার

বছর ঘুরে আবার এলো ‘জীবনের জয়গান’ উৎসব। এ বছর উৎসবের ১২তম আসরে আজীবন সম্মাননা পাচ্ছেন তিন গুণী শিল্পী। তারা হলেন সংগীতে সৈয়দ আব্দুল হাদী, অভিনয়ে সারাহ কবরী এবং থিয়েটারে সৈয়দ জামিল আহমেদ।

আজ (২৫ অক্টোবর) ‘দ্য ডেইলি স্টার-স্ট্যান্ডার্ড চার্টার্ড জীবনের জয়গান’ অনুষ্ঠানে এই গুণী শিল্পীদের সম্মাননা জানানোর পাশাপাশি ‘জীবনের জয়গান’ প্রতিযোগিতার বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে পুরস্কার।

গত মে ২০১৯ থেকে ‘বাংলাদেশের লোক ঐতিহ্য’ বিষয়ের ওপর শুরু হওয়া প্রতিযোগিতায় সারাদেশ থেকে আগ্রহীরা অংশ নেন তাদের আলোকচিত্র, গীতিকবিতা এবং স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে। এই প্রতিটি বিভাগ থেকে তিনজনকে পুরস্কৃত করা হবে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে আজ সন্ধ্যায় বসবে পুরস্কার বিতরণী আসর। সেখানে প্রধান অতিথি হিসেবে থাকবেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আসাদুজ্জামান নূর এমপি।

আরও উপস্থিত থাকবেন দ্য ডেইলি স্টার সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয়।

দ্য ডেইলি স্টার ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের আয়োজনে আলোকচিত্র, গীতিকবিতা এবং স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতায় পুরস্কারের পাশাপাশি পুরস্কার পাওয়া গীতিকবিদের লেখা গান পরিবেশন করবেন- সৈয়দ আব্দুল হাদী, ইন্দ্রমোহন রাজবংশী, ফাহমিদা নবী, চন্দনা মজুমদার, দিলরুবা খান, সুকন্যা, সোয়েব, ইভাসহ আরও অনেকেই।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

7h ago