শীর্ষ খবর

মেননের ব্যাখ্যায় সন্তুষ্ট ১৪ দল

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন তার মন্তব্য নিয়ে ১৪ দলীয় জোটে যে ব্যাখ্যা দিয়েছেন তাতে জোটের পক্ষ থেকে সন্তোষ প্রকাশ করা হয়েছে।
১৪ দলীয় জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন তার মন্তব্য নিয়ে ১৪ দলীয় জোটে যে ব্যাখ্যা দিয়েছেন তাতে জোটের পক্ষ থেকে সন্তোষ প্রকাশ করা হয়েছে।

অওয়ামী লীগ নেতৃত্বাধীন এই জোটের নেতারা আজ রাজধানীর ধানমন্ডিতে জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিমের বাসায় বৈঠকে বসেছিলেন। বৈঠক শেষে নাসিম সাংবাদিকদের বলেন, আমরা তার (মেনন) কাছ থেকে আজ বক্তব্যের ব্যাখ্যা পেয়েছি। তার ব্যাখ্যায় আমরা সন্তুষ্ট। আমি বলতে চাই যে এর মধ্য দিয়ে এই বিতর্কের সমাপ্তি হলো।

এই জ্যেষ্ঠ আওয়ামী লীগ নেতা আরও বলেন, “আমরা বিশ্বাস করি রাশেদ খান মেননসহ ১৪ দলীয় জোটের নেতারা অতীতে যেভাবে আমাদের সঙ্গে কাজ করেছেন ভবিষ্যতেও সেভাবেই কাজ করে যাবেন।”

তিনি বলেন, “নির্বাচন নিয়ে মেননের বক্তব্য জনমনে বিভ্রান্তি তৈরি করেছিল। এ ব্যাপারে ১৪ দলের যে অবস্থান তার সঙ্গে একমত পোষণ করেছেন মেনন।”

“তিনি (মেনন) দুঃখ প্রকাশ করেছেন। ১৪ দলীয় জোটের কাছেও তিনি দুঃখ প্রকাশ করেছেন। ১৪ দলীয় জোটের নেতৃত্বের সঙ্গে তিনি কাজ করার ব্যাপারেও আশাবাদী,” যোগ করেন নাসিম।

গত ১৯ অক্টোবর ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা সম্মেলনে রাশেদ খান মেনন বলেছিলেন, “জনগণ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে পারেনি। আমি সাক্ষী দিয়ে বলছি, এই নির্বাচনে আমিও নির্বাচিত হয়েছি, কিন্তু জনগণ ভোট দিতে পারেনি।”

বরিশাল শহরের অশ্বিনী কুমার হলে সেদিন মেনন বলেন, “সুষ্ঠু নির্বাচনের জন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমি নিজেও আন্দোলন সংগ্রাম করেছি। অথচ আজ সেই ভোটে সাধারণ জনগণ নিজেদের মতামত প্রকাশ করতে পারছে না। এমনকি উপজেলা নির্বাচন, ইউনিয়ন নির্বাচনেও ভোটের অধিকার হারাচ্ছে মানুষ।”

এই বক্তব্যের খবর গণমাধ্যমে প্রকাশের পর মেনন বলেছিলেন, তার সম্পূর্ণ বক্তব্য উপস্থাপন না হওয়ায় জাতীয় রাজনীতি ও ১৪ দলের রাজনীতিতে একটা ভুল বার্তা গেছে। বক্তব্য সম্পূর্ণ উপস্থাপন না করে অংশ বিশেষ উত্থাপন করায় এই বিভ্রান্তি সৃষ্টি হয়েছে বলে বিবৃতি দিয়ে বলেছিলেন মেনন।

মেননের এই বক্তব্যের ব্যাপারে গতকাল রোববার ১৪ দলীয় জোটের পক্ষ থেকে চিঠি দিয়ে ব্যাখ্যা জানতে চাওয়া হয়। এর জবাবে মেনন তার চিঠিতে বলেন, ওয়ার্কার্স পার্টি আগের মতোই এখনও জোটের সঙ্গে রয়েছে। অতিরঞ্জিত করে বক্তব্য প্রকাশ করায় কিছুটা বিভ্রান্তি তৈরি হয়েছিল।

আরও পড়ুন: 

মেননের দাবি- গণমাধ্যমে ভুল বার্তা দেওয়া হয়েছে

আমি সাক্ষী, সংসদ নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি: মেনন

Comments

The Daily Star  | English

All animal waste cleared in Dhaka south in 10 hrs: DSCC

Dhaka South City Corporation (DSCC) has claimed that 100 percent sacrificial animal waste has been disposed of within approximately 10 hours

20m ago