টানা ২২ দিন সমুদ্রে শুটিং করছেন চঞ্চল চৌধুরী

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরী এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন নতুন সিনেমার শুটিং নিয়ে। টানা ২২ দিন ধরে তিনি অবস্থান করছেন সেন্টমার্টিন দ্বীপে। আরও ১৩ দিন থাকতে হবে সেখানে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরী এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন নতুন সিনেমার শুটিং নিয়ে। টানা ২২ দিন ধরে তিনি অবস্থান করছেন সেন্টমার্টিন দ্বীপে। আরও ১৩ দিন থাকতে হবে সেখানে।

নতুন চলচ্চিত্র 'হাওয়া'র শুটিং এর জন্যই সেখানে আছেন তিনি। ছবিটি পরিচালনা করছেন মেজবাউর রহমান সুমন।

সেন্টমার্টিন থেকে প্রতিদিন সকাল ১০টায় গভীর সমুদ্রে চলে যান চঞ্চল চৌধুরী। সঙ্গে যায় পুরো ইউনিট। সারাদিন গভীর সমুদ্রে শুটিং করেন। রাত ১০টা পর্যন্ত চলে শুটিং। তারপর ফিরে আসেন সেন্টমার্টিনে ।

হাওয়া চলচ্চিত্রে চঞ্চল চৌধুরী অভিনয় করছেন চানমাঝি চরিত্রে। চঞ্চল বলেন, মূলত মাঝিদের জীবনের গল্প নিয়ে তৈরি হচ্ছে এই ছবি। গভীর সমুদ্রে মাঝিরা কত কষ্ট করে মাছ ধরেন, বেঁচে থাকার সংগ্রাম চালিয়ে যান, তাদের কথাই উঠে আসবে এই সিনেমায়।

গভীর সমুদ্রে শুটিং করার জন্য একটি বড় ট্রলার ভাড়া করা হয়েছে। ট্রলারে দেড়শ মানুষ। সবই শুটিং ইউনিটের। এত বড় টিম নিয়ে সকাল থেকে রাত পর্যন্ত শুটিং করছেন চঞ্চলসহ অন্যান্যরা।

কতটা চ্যালেঞ্জিং এই ছবির কাজটি? জবাবে চঞ্চল বলেন, অসম্ভব রকমের চ্যালেঞ্জিং একটি কাজ। অনেক ভয়েরও। গভীর সমুদ্রের মাঝখানে এতটা সময় ধরে ট্রলারে করে শুটিং করছি। বড় বড় ঢেউ আসছে। তারপরও কাজটি করছি। একটি ভালো কাজের আশায়।

কী ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছেন সমুদ্রে শুটিং করতে গিয়ে? প্রশ্ন করতেই চানমাঝি চরিত্রের অভিনেতা বলেন, আমি সামুদ্রিক মাছ খেতে পারি না। বিশ দিন ধরে আছি। কষ্ট করে খেতে হচ্ছে। এটা আমার জন্য বড় সমস্যা।

সবশেষে চঞ্চল  চৌধুরী বলেন, আরও ১৩ দিন থাকতে হবে। ৩৫ দিনের শিডিউল দিয়েছি। টানা শুটিং শেষ করেই ফিরব। আমার বিশ্বাস হাওয়া বাংলাদেশের নতুন ধরনের একটি সিনেমা হবে। এরকম গল্প নিয়ে আগে কখনো সিনেমা হয়নি।

Comments

The Daily Star  | English

MP Azim murder: Indian police team to arrive in Dhaka today

A team of Indian police is set to arrive in Dhaka today to investigate the death of Jhenaidah-4 Awami League lawmaker Anwarul Azim Anar, who was murdered in Kolkata

59m ago