রাজকোটে আচমকা ঝড়, তুমুল বৃষ্টি

দিনভরই আকাশ ছিল পরিষ্কার, ছিল কড়া রোদ, বৃষ্টির কোনো আভাসই দেখা যায়নি। কিন্তু বিকাল নামতেই আকাশে জড়ো হতে শুরু করে কালো মেঘ। ক্রমশ তা খারাপ হতে শুরু করার পর সন্ধ্যা থেকে বইছে তীব্র ঝড়।

দিনভরই আকাশ ছিল পরিষ্কার, ছিল কড়া রোদ, বৃষ্টির কোনো আভাসই দেখা যায়নি। কিন্তু বিকাল নামতেই আকাশে জড়ো হতে শুরু করে কালো মেঘ। ক্রমশ তা খারাপ হতে শুরু করার পর সন্ধ্যা থেকে বইছে তীব্র ঝড়।

রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামের প্রেসবক্সে বসে বুধবার (৬ নভেম্বর) স্থানীয় সময় সন্ধ্যা পৌনে সাতটায় এই প্রতিবেদন লেখার সময় টের পাওয়া গেছে ঝড়ের তীব্রতা। প্রচণ্ড বাতাসে ম্যাচের জন্য লাগানো গ্যালারির এক পাশের সামিয়ানার কাঠামো ভেঙে পড়েছে। প্রেসবক্সের পাশের একটি কাঁচের দেয়ালও ভেঙে গেছে। ঝড়ের সঙ্গে তুমুল বেগে ঝরছে বৃষ্টি।

আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মাহা’র কারণে গুজরাটের উপকূলে বড় ধরনের ঘূর্ণিঝড়ের শঙ্কা ছিল। তবে ভারতের আবহাওয়া অফিসের সবশেষ পূর্বাভাসে বলা হয়েছে, ঘূর্ণিঝড়টি গুজরাট উপকূল ঘেঁষে অতিক্রম করবে, সেখানে আছড়ে পড়বে না।

কিন্তু এদিন সন্ধ্যা থেকেই বৃষ্টিসহ তীব্র ঝড়। আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এই মাঠে ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামার কথা বাংলাদেশের। ঘূর্ণিঝড় দুর্বল হয়ে গেলেও তা আগামী কয়েকদিন ভারী বৃষ্টি ঝরাতে পারে। সেকারণে বাংলাদেশ-ভারতের ম্যাচ নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

যদিও স্থানীয় আয়োজকরা বলেছেন, বিকাল পর্যন্ত বৃষ্টি হলেও স্টেডিয়ামের উন্নত পানি নিষ্কাশন ব্যবস্থার কারণে এই ম্যাচ মাঠে গড়ানোর ব্যাপারে আশাবাদী তারা।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় ‘মাহা’ বুধবার মধ্য রাতে বা বৃহস্পতিবার সকালে গুজরাট ও মহারাষ্ট্রের উপকূলে আঘাত করতে পারে বলে জানানো হয়েছিল। দ্বিতীয় ম্যাচের ভেন্যু রাজকোট গুজরাট উপকূল থেকে মাত্র ১০০ কিলোমিটার দূরে অবস্থিত। 

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

5h ago