‘বঙ্গবন্ধু বিপিএল’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীকে সামনে রেখে এবার আয়োজিত হতে যাচ্ছে বিশেষ বিপিএল। আগামী ৮ ডিসেম্বর এই আসরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৬ নভেম্বর) বিসিবি কার্যালয়ে সভা শেষে নিশ্চিত করেছেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন।
nazmul hasan
ফাইল ছবি

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীকে সামনে রেখে এবার আয়োজিত হতে যাচ্ছে বিশেষ বিপিএল। আগামী ৮ ডিসেম্বর এই আসরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৬ নভেম্বর) বিসিবি কার্যালয়ে সভা শেষে নিশ্চিত করেছেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন।

বাংলাদেশের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতার এবারের আসরের নাম ঠিক করা হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। আগে বলা হয়েছিল, ৬ ডিসেম্বর শুরু হবে আসর। তবে এদিন সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল জানিয়েছেন, বিপিএল শুরুর নতুন তারিখ নির্ধারণ করেছেন তারা।

‘আপনারা জানেন, প্রাথমিকভাবে ৬ তারিখ (ডিসেম্বর) বিপিএলটা শুরু করতে চেয়েছি। তবে একটা উদ্বোধনী অনুষ্ঠানও করতে যাচ্ছি। সেটা কবে করব তা নিয়ে চিন্তায় ছিলাম। অত্যন্ত আনন্দের একটা বিষয় যে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হচ্ছে ৮ তারিখ (ডিসেম্বর) থেকে। এরই মধ্যে সরকার এটা ঘোষণা করেছে। (ক্ষণগণনার) প্রথম দিনেই বঙ্গবন্ধু বিপিএল উদ্বোধনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী নিজে আসবেন বলে সম্মতি দিয়েছেন। উনি উদ্বোধন করবেন, এটা আমরা মনে করি, আমাদের জন্য বিরাট পাওয়া।’

খেলোয়াড়দের ড্রাফট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ১২ নভেম্বর। সেটাও পাঁচ দিন পিছিয়ে গেছে। তবে আগের আসরের মতোই সাত দল নিয়ে হবে আসর। এবার থাকছে না কোনো ফ্র্যাঞ্চাইজি। সব দল থাকবে বিসিবির তত্ত্বাবধানে। তবে দলগুলোর জন্য আলাদা আলাদা স্পন্সর আহ্বান করেছিল বিসিবি। এরই মধ্যে চূড়ান্ত হয়েছে পাঁচটি। বাকি দুটি দল বিসিবির পরিচালনা করার সম্ভাবনাই বেশি।

‘৮ তারিখে (ডিসেম্বর) উদ্বোধনী অনুষ্ঠান হলে খেলা চার-পাঁচ দিন পিছিয়ে যাওয়ারই কথা।... প্লেয়ার্স ড্রাফট হচ্ছে তাই ১৭ তারিখ (নভেম্বর), উদ্বোধনী অনুষ্ঠান ৮ তারিখ (ডিসেম্বর) আর খেলা শুরু হচ্ছে ১১ তারিখ (ডিসেম্বর)।’

‘সাতটা দল ছিল, সাতটা দলই খেলবে। আমরা এরই মধ্যে পাঁচটা স্পন্সর ঠিক করে ফেলেছি, যাদেরকে আমরা দিতে পারি বা দিব। কিন্তু আবেদন এসেছে আরও বেশি। এখনও আমাদের দুটো খালি আছে, আমরা অপেক্ষা করছি কাউকে দিব। তবে খুব সম্ভাবনা আছে বিসিবি নিজেরাই চালাবে।’

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago