খোকার মরদেহ ঢাকায়, দাফন মায়ের কবরে

অবিভক্ত ঢাকার সাবেক মেয়র বিএনপি নেতা সাদেক হোসেন খোকার মরদেহ এমিরেটসের একটি ফ্লাইটে নিউইয়র্ক থেকে আজ (৭ নভেম্বর) সকাল ৮টা ২৮ মিনিটে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
Sadeque Hossain Khoka
মুক্তিযোদ্ধা, সাবেক মন্ত্রী ও ঢাকার সাবেক মেয়র বিএনপি নেতা সাদেক হোসেন খোকা। ছবি: সংগৃহীত

অবিভক্ত ঢাকার সাবেক মেয়র বিএনপি নেতা সাদেক হোসেন খোকার মরদেহ এমিরেটসের একটি ফ্লাইটে নিউইয়র্ক থেকে আজ (৭ নভেম্বর) সকাল ৮টা ২৮ মিনিটে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়ার মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান দ্য ডেইলি স্টার অনলাইনকে জানান, বিমানবন্দরে সাবেক মেয়রের মরদেহ গ্রহণ করেন দলের জ্যেষ্ঠ নেতা মির্জা আব্বাস ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

সেসময় অন্যান্য বিএনপি নেতা- আমীর খসরু মাহমুদ চৌধুরী, মেজর (অব) কামরুল ইসলাম, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, ফজলুল হক মিলন, কামরুজ্জামান রতন ও দলের মহানগর শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিমানবন্দর থেকে মরদেহ জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নিয়ে যাওয়া হচ্ছে উল্লেখ করে তিনি আরও জানান, দেশে খোকার প্রথম জানাজা নামাজ দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে।

জানাজা শেষে খোকার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হবে। সেখানে শ্রদ্ধা জানানোর পর তাকে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিয়ে যাওয়া হবে। সেখানে তার দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হবে।

পল্টন থেকে খোকার মরদেহ ঢাকা সিটি করপোরেশন ভবনে নিয়ে যাওয়া হবে। সেখান তার তৃতীয় জানাজা নামাজ শেষে তাকে গোপীবাগে ব্রাদারস ইউনিয়ন ক্লাবে নিয়ে যাওয়া হবে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে খোকাকে তার বাসভবনে নিয়ে যাওয়া হবে।

বাসভবন থেকে খোকাকে ধুপখোলা মাঠে নিয়ে যাওয়া হবে। সেখানে চতুর্থ জানাজা নামাজ শেষে খোকাকে জুরাইন কবরস্থানে তার মায়ের কবরে দাফন করা হবে।

আরও পড়ুন:

সাদেক হোসেন খোকা আর নেই

খোকা একাত্তরের রণাঙ্গনের যোদ্ধা: নাসির উদ্দিন ইউসুফ

‘ট্রাভেল পারমিট’ পেতে পারে খোকার পরিবার

খোকাকে দেশে ফিরিয়ে আনতে সরকারের সহায়তা চেয়েছে বিএনপি

খোকা ও তার স্ত্রীকে পাসপোর্ট প্রদানে ‘কিছুই করার নেই’ দূতাবাসের

খোকার শারীরিক অবস্থা উন্নতির আশা ছেড়ে দিয়েছেন চিকিৎসকরা

Comments

The Daily Star  | English

Cyclone Remal may make landfall anytime between evening and midnight

Rain with gusty winds hit coastal areas as a peripheral effect of the severe cyclone

3h ago