আজ সন্ধ্যায় জুরাইনে খোকার দাফন

মুক্তিযোদ্ধা, অবিভক্ত ঢাকার সাবেক মেয়র বিএনপি নেতা সাদেক হোসেন খোকার মরদেহ সিটি করপোরেশন ভবন থেকে গোপীবাগের ব্রাদারস ইউনিয়ন ক্লাবে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে শ্রদ্ধা জানানোর পর মরদেহ তার বাসায় নিয়ে যাওয়া হবে।
Khoka at Naya Paltan
৭ নভেম্বর ২০১৯, রাজধানীর নয়াপল্টনে সাবেক মেয়র সাদেক হোসেন খোকার জানাজায় যোগ দেন সর্বস্তরের জনগণ। ছবি: এমরান হোসেন

মুক্তিযোদ্ধা, অবিভক্ত ঢাকার সাবেক মেয়র বিএনপি নেতা সাদেক হোসেন খোকার মরদেহ সিটি করপোরেশন ভবন থেকে গোপীবাগের ব্রাদারস ইউনিয়ন ক্লাবে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে শ্রদ্ধা জানানোর পর মরদেহ তার বাসায় নিয়ে যাওয়া হবে।

বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়ার মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান আজ (৭ নভেম্বর) দুপুর সাড়ে ৩টার দিকে দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “সাবেক মেয়রের মরদেহ এখন গোপীবাগের ব্রাদারস ইউনিয়ন ক্লাবে নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে। সেখানে শ্রদ্ধা জানানোর পর মরদেহ তার বাসায় নিয়ে যাওয়া হবে।”

“বাসা থেকে সাদেক হোসেন খোকার মরদেহ ধুপখোলা মাঠে নিয়ে যাওয়া হবে। সেখানে জানাজা নামাজ শেষে সন্ধ্যার দিকে জুরাইন কবরস্থানে তাকে তার মায়ের কবরে দাফন করা হবে,” যোগ করেন তিনি।

উল্লেখ্য, বিএনপি নেতা সাদেক হোসেন খোকার মরদেহ এমিরেটসের একটি ফ্লাইটে নিউইয়র্ক থেকে আজ (৭ নভেম্বর) সকাল ৮টা ২৮ মিনিটে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে সাবেক মেয়রের মরদেহ গ্রহণ করেন দলের জ্যেষ্ঠ নেতা মির্জা আব্বাস ও ইকবাল হাসান মাহমুদ টুকু। সেসময় অন্যান্য বিএনপি নেতা- আমীর খসরু মাহমুদ চৌধুরী, মেজর (অব) কামরুল ইসলাম, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, ফজলুল হক মিলন, কামরুজ্জামান রতন ও দলের মহানগর শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিমানবন্দর থেকে মরদেহ জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নিয়ে যাওয়া হয়। সেখানে তার জানাজা নামাজ শেষে মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হয়।

শহীদ মিনারে সাবেক মেয়রকে শ্রদ্ধা জানান সর্বস্তরের জনগণ। এরপর তাকে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানেও তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। পল্টন থেকে খোকার মরদেহ ঢাকা সিটি করপোরেশন ভবনে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন:

খোকার মরদেহ ঢাকায়, দাফন মায়ের কবরে

সাদেক হোসেন খোকা আর নেই

খোকা একাত্তরের রণাঙ্গনের যোদ্ধা: নাসির উদ্দিন ইউসুফ

‘ট্রাভেল পারমিট’ পেতে পারে খোকার পরিবার

খোকাকে দেশে ফিরিয়ে আনতে সরকারের সহায়তা চেয়েছে বিএনপি

খোকা ও তার স্ত্রীকে পাসপোর্ট প্রদানে ‘কিছুই করার নেই’ দূতাবাসের

খোকার শারীরিক অবস্থা উন্নতির আশা ছেড়ে দিয়েছেন চিকিৎসকরা

Comments

The Daily Star  | English

Fixed expenses to eat up 40pc of next budget

The government has to spend about 40 percent of the next budget on subsidies, interest payments, and salaries and allowances of government employees, which will limit its ability to spend on social safety net, health and education.

1h ago