মানিকগঞ্জের নারী আইনজীবীর নির্যাতনকারী শাওন ৭ দিনের রিমান্ডে

মানিকগঞ্জে নারী আইনজীবীকে একটি কক্ষে আটকে রেখে নির্যাতনের অভিযোগে দায়ের করা মামলায় তার স্বামী শাওন মিয়া ওরফে রুবেল মিয়াকে সাতদিনের রিমান্ড দিয়েছেন আদালত।
৭ নভেম্বর ২০১৯, মানিকগঞ্জে নারী আইনজীবীকে নির্যাতনের অভিযোগে দায়ের করা মামলায় আসামি শাওন মিয়া ওরফে রুবেল মিয়া। ছবি: স্টার

মানিকগঞ্জে নারী আইনজীবীকে একটি কক্ষে আটকে রেখে নির্যাতনের অভিযোগে দায়ের করা মামলায় তার স্বামী শাওন মিয়া ওরফে রুবেল মিয়াকে সাতদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. হানিফ সরকার বলেন, আজ (৭ নভেম্বর) ১০ দিনের রিমান্ড চেয়ে শাওনকে মানিকগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হলে ৯ নং আদালতের বিচারক জান্নাতুল রাফিন সুলতানা আসামির সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

শাওন মিয়ার প্রকৃত নাম রুবেল মিয়া। তার বাড়ি মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার আজিমনগর ইউনিয়নের বসন্তপুর গ্রামে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় প্রতারণাসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে বলেও জানান পুলিশ কর্মকর্তা।

ওসি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাওন নারী আইনজীবী কামরুন্নাহার সেতুকে প্রতারণা করে বিয়ে এবং তাকে নির্যাতনসহ তার কাছ থেকে ১০ লাখ টাকা নেওয়ার কথা স্বীকার করেছে।

আদালত পরিদর্শক হাবিবুল্লাহ সরকার বলেন, আসামির পক্ষে কোনো আইনজীবীই আদালতে দাঁড়াননি। সব আইনজীবীই নির্যাতিত নারী আইনজীবীর পক্ষে দাঁড়িয়ে আসামির রিমান্ডের দাবি জানান।

নির্যাতিত নারী আইনজীবী কামরুন্নাহার সেতু বলেন, শাওন তার সঙ্গে প্রতারণা করে তাকে বিয়ে করে নবীনগরের একটি ভাড়া করা কক্ষে রেখে অমানবিক নির্যাতন এবং বিবস্ত্র করে ভিডিও ধারণ করে। ইন্টারনেটে এসব নগ্ন ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে তার কাছ থেকে ১৬ লাখ টাকা নেয়। অবশেষে তার নামে থাকা জমি লিখে দিতে চাপ দেয় শাওন। এতে তিনি রাজি না হওয়ায় তাকে মেরে ফেলার পরিকল্পনা করে। গত ৩ নভেম্বর ভোররাত ২টার সময় বটি দিয়ে জবাই করতে গেলে তার আর্তচিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসলে সে রক্ষা পায়।

উল্লেখ্য, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল (৬ নভেম্বর) বিকালে রাজধানী ঢাকার শাহবাগ থেকে শাওনকে আটক করে মানিকগঞ্জ সদর থানার পুলিশ।

আরও পড়ুন:

বন্দিদশা থেকে ফিরে লোমহর্ষক নির্যাতনের বর্ণনা নারী আইনজীবীর

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

1h ago