ভারত-বাংলাদেশ দিবারাত্রির টেস্টের টিকিট নিয়ে কাড়াকাড়ি

আসছে কলকাতা টেস্ট দিয়ে গোলাপি বলে খেলার অভিজ্ঞতা অর্জন করবে বাংলাদেশ। ভারতের জন্যও এটি দিবারাত্রির প্রথম টেস্ট। ফলে ম্যাচটি নিয়ে ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা এখন তুঙ্গে। টেস্টের প্রথম তিন দিনের অনলাইনে বিক্রির জন্য নির্ধারিত টিকিটের ৩০ শতাংশ এরই মধ্যে শেষ হয়ে গেছে। অনলাইনে টিকিট ছাড়ার মাত্র দুদিনের মধ্যে এমনটা ঘটেছে বলে জানিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।
pink ball test
ছবি: এএফপি

আসছে কলকাতা টেস্ট দিয়ে গোলাপি বলে খেলার অভিজ্ঞতা অর্জন করবে বাংলাদেশ। ভারতের জন্যও এটি দিবারাত্রির প্রথম টেস্ট। ফলে ম্যাচটি নিয়ে ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা এখন তুঙ্গে। টেস্টের প্রথম তিন দিনের অনলাইনে বিক্রির জন্য নির্ধারিত টিকিটের ৩০ শতাংশ এরই মধ্যে শেষ হয়ে গেছে। অনলাইনে টিকিট ছাড়ার মাত্র দুদিনের মধ্যে এমনটা ঘটেছে বলে জানিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

বুধবার (৬ নভেম্বর) এক বিবৃতিতে সিএবির পক্ষ থেকে বলা হয়েছে, ‘আগামী ২২ থেকে ২৬ নভেম্বর ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হতে যাওয়া বাংলাদেশ ও ভারতের মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম তিন দিনের জন্য অনলাইনে ছাড়া টিকিটের ৩০ শতাংশ (পাঁচ হাজার ৯০৫টি) এরই মধ্যে বিক্রি হয়ে গেছে। এছাড়া চতুর্থ দিনের টিকিট বিক্রি হয়েছে সাড়ে তিন হাজারেরও বেশি।’

সিএবি কর্মকর্তা অভিষেক ডালমিয়া আরও বলেছেন, স্তন ক্যান্সার থেকে বেঁচে যাওয়া ২০ জন উপস্থিত থাকবেন কলকাতা টেস্টের প্রথম দিনে। গ্লোবাল ক্যানসার ট্রাস্টের সহায়তায় তাদের মাঠে নিয়ে এসে অভ্যর্থনা জানাবে সিএবি। এমনকি ম্যাচের তৃতীয় দিনে ইডেন গার্ডেন্সে খেলার সুযোগও পাবেন তারা।

ঐতিহাসিক দিবারাত্রির টেস্ট ম্যাচটিকে জাঁকজমকপূর্ণ ও স্মরণীয় করে রাখতে সম্ভাব্য সব রকমের উদ্যোগ নেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন প্রধান সৌরভ গাঙ্গুলির পক্ষ থেকে। তার আমন্ত্রণে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি উপস্থিত থাকবেন কলকাতা টেস্টে।

তাদের পাশাপাশি থাকবেন ভারতের কিংবদন্তি দাবাড়ু বিশ্বনাথ আনন্দ, টেনিস তারকা সানিয়া মির্জা, ব্যাডমিন্টন বিশ্বচ্যাম্পিয়ন পি ভি সিন্ধু, ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন বক্সার ম্যারি কম এবং ভারতের একমাত্র অলিম্পিক সোনাজয়ী ক্রীড়াবিদ অভিনব বিন্দ্রা। এছাড়া টেনিস কিংবদন্তি লিয়েন্ডার পেজ ও প্রখ্যাত ব্যাডমিন্টন কোচ পুল্লেলা গোপিচাঁদকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

২০০০ সালে ভারতের বিপক্ষে নিজেদের ইতিহাসের প্রথম টেস্ট খেলেছিল বাংলাদেশ। সাদা পোশাকে বাংলাদেশের যে দলটি সে ম্যাচে খেলেছিল, তাদের সবাইকে আমন্ত্রণ জানিয়েছে সিএবি। কিংবদন্তি ক্রিকেটার ও সাবেক সতীর্থ শচীন টেন্ডুলকারকেও আনার চেষ্টা করছেন নবনির্বাচিত বিসিসিআই সভাপতি সৌরভ।

Comments

The Daily Star  | English

Why are investors leaving the stock market?

Stock investors in Bangladesh are leaving the share market as they are losing their hard-earned money because of the persisting fall of the indices driven by the prolonged economic crisis, the worsening health of the banking industry, and rising interest and exchange rates.

8h ago