নেইমার-এমবাপেকে নিয়ে চিন্তার মাঝে ভিনিসিয়ুসে নজর পিএসজির

সবশেষ গ্রীষ্মকালীন দলবদলে বহু নাটকীয়তার পরও নেইমারকে ধরে রাখতে পেরেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। তবে বিপদ এখনও কেটে যায়নি। ব্রাজিলিয়ান তারকার দলবদলের সম্ভাবনার রয়েছেই। এর ওপর নতুন করে যুক্ত হয়েছে কিলিয়ান এমবাপের দল পাল্টানোর গুঞ্জন। এই ফরাসি স্ট্রাইকারকে নিয়ে কদিন আগে রিয়াল মাদ্রিদের সঙ্গে বাকযুদ্ধেও জড়িয়ে পড়েছিল পিএসজি।
mbappe neymar vinicius
ছবি: সম্পাদিত (এএফপি)

সবশেষ গ্রীষ্মকালীন দলবদলে বহু নাটকীয়তার পরও নেইমারকে ধরে রাখতে পেরেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। তবে বিপদ এখনও কেটে যায়নি। ব্রাজিলিয়ান তারকার দলবদলের সম্ভাবনার রয়েছেই। এর ওপর নতুন করে যুক্ত হয়েছে কিলিয়ান এমবাপের দল পাল্টানোর গুঞ্জন। এই ফরাসি স্ট্রাইকারকে নিয়ে কদিন আগে রিয়াল মাদ্রিদের সঙ্গে বাকযুদ্ধেও জড়িয়ে পড়েছিল পিএসজি। তবে ফরাসি লিগের চ্যাম্পিয়নরা এটা বুঝে ফেলেছে যে নেইমার-এমবাপের দুজনকেই দলে রাখাটা আগামীতে আরও কঠিন হয়ে পড়বে তাদের জন্য। তাই পরবর্তী পরিকল্পনা ভাবতে শুরু করেছে ক্লাবটি।

রিয়াল ও বার্সেলোনার সঙ্গে জড়িয়ে যথাক্রমে এমবাপে ও নেইমারকে নিয়ে প্রতিদিনই নিত্য নতুন খবর প্রকাশিত হচ্ছে আন্তর্জাতিক গণমাধ্যমে। তাই পিএসজি কিছুটা ভীত- লম্বা সময়ের জন্য দুই তারকাকে নিজেদের শিবিরে রাখাটা একরকম অসম্ভবই হয়ে যাচ্ছে তাদের পক্ষে। তাই রিয়ালের তরুণ ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিয়ুসের ব্যাপারে আগ্রহী হয়ে উঠছে তারা, এমনটাই দাবি করেছে স্প্যানিশ গণমাধ্যমগুলো।

স্পোর্ত জানিয়েছে, যেহেতু ভিনিসিয়ুসের বয়স মাত্র ১৯ বছর, তাই তাকে নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা করতে চায় পিএসজি। তাছাড়া রিয়ালের সুবিধা রয়েছে এতে। যেহেতু এমবাপের জন্য চড়া ট্রান্সফার ফি চাইবে পিএসজি, তাই চুক্তির অংশ হিসেবে ভিনিসিয়ুসকে অন্তর্ভুক্ত করতে পারলে বড় অঙ্কের অর্থ বাঁচাতে পারবে তারা।

চলতি মৌসুমে ভিনিসিয়ুসকে নিজের পরিকল্পনায় সেভাবে রাখছেন না রিয়াল কোচ জিনেদিন জিদান। একাদশে জায়গা চূড়ান্ত করতে পারছেন না এই ব্রাজিলিয়ান। এমনকি বেশ কয়েকটি ম্যাচের স্কোয়াডেও জায়গা মেলেনি তার। এবার মাত্র চারটি ম্যাচে শুরু থেকে খেলেছেন ভিনিসিয়ুস। ফলে তাকে ছেড়ে দিতে হলেও খুব একটা সমস্যা হবে না রিয়ালের।

এএস জানিয়েছে, রিয়ালে নিজের ভবিষ্যৎ নিয়ে কিছুটা চিন্তিত ভিনিসিয়ুস। কারণ তার স্বদেশী আরেক তরুণ রদ্রিগো পারফরম্যান্সের বিচারে তাকে টেক্কা দিয়েছেন। আর তাকেই বেশি খেলাচ্ছেন জিদান। ফলে নতুন ক্লাবে নতুনভাবে শুরু করার সুযোগ পেলে হাতছাড়া করতে নাও চাইতে পারেন ভিনিসিয়ুস।

তবে স্প্যানিশ গণমাধ্যমগুলোতে জল্পনা-কল্পনা যতই থাকুক না কেন, আগামী মৌসুমের আগে এমবাপে-নেইমার-ভিনিসিয়ুসের ভবিষ্যৎ নির্ধারণ হচ্ছে না, এটা একরকম নিশ্চিতই।

Comments

The Daily Star  | English

This was BNP-Jamaat's bid to destroy economy: PM

Prime Minister Sheikh Hasina today said she had an apprehension that the BNP-Jamaat nexus might unleash destructive activities across the country to cripple the country's economy after they failed to foil the last national election

29m ago