চট্টগ্রামে বিস্ফোরণ: নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ, তদন্ত কমিটি গঠন

চট্টগ্রামের পাথরঘাটার একটি বাড়িতে গ্যাসের পাইপলাইন বিস্ফোরিত হয়ে নিহত সাতজনের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।
CTG-Gas-Blast-1.jpg
১৭ নভেম্বর ২০১৯, চট্টগ্রামের পাথরঘাটার ব্রিকফিল্ড রোডের একটি বাড়িতে গ্যাস পাইপলাইন বিস্ফোরণে সাতজন নিহত এবং ১৫ জন আহত হয়েছেন। ছবি: স্টার

চট্টগ্রামের পাথরঘাটার একটি বাড়িতে গ্যাসের পাইপলাইন বিস্ফোরিত হয়ে নিহত সাতজনের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।

এছাড়া আহত ১৫ জনের যাবতীয় চিকিৎসার ব্যয়ভার জেলা প্রশাসন ও সিটি করপোরেশন যৌথভাবে বহন করবে বলেও জানানো হয়েছে।

আমাদের চট্টগ্রাম সংবাদদাতা জানিয়েছেন, এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ জেড এম শরিফুল হাসানকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা প্রশাসক ইলিয়াস হোসেন।

তিনি বলেন, “তদন্ত কমিটিতে কোতোয়ালি থানার ওসি, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ), ফায়ার সার্ভিস, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোস্পানির প্রতিনিধিরা রয়েছেন। আগামী সাত কার্যদিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।”

ইতিমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন এবং সিডিএ’র ইমারত নির্মাণ কমিটির চেয়ারম্যান প্রকৌশলী শাহিরুল ইসলাম।

শাহিরুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, “পাঁচতলা বিশিষ্ট যে বাড়িটির নীচতলায় বিস্ফোরণ ঘটেছে, সে বাড়িটি বিল্ডিং কোড মেনে নির্মিত হয়নি। তাছাড়া এখানে গ্যাসের পাইপলাইন ও সুয়ারেজ লাইন একই জায়গায় ছিলো।”

Comments

The Daily Star  | English
Dhaka Metro Rail

Agargaon-Motijheel section: Metro rail service suspended again

Metro rail operations on Agargaon-Motijheel section was suspended again this afternoon

25m ago