চট্টগ্রাম, সিলেট, রাজশাহীতে বাস চলছে, চলছে না টাঙ্গাইল, কুষ্টিয়ায়

আমাদের সংবাদদাতাদের পাঠানো সর্বশেষ পাওয়া সংবাদের ভিত্তিতে জানা যায়, রাজশাহীতে স্বাভাবিক ভাবেই চলছে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাকসহ সব ধরনের যানবাহন। চলছে না বৃহত্তর কুষ্টিয়ায়।
২১ নভেম্বর ২০১৯, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দৃশ্য। ছবি: স্টার

আমাদের সংবাদদাতাদের পাঠানো সর্বশেষ পাওয়া সংবাদের ভিত্তিতে জানা যায়, রাজশাহীতে স্বাভাবিক ভাবেই চলছে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাকসহ সব ধরনের যানবাহন। চলছে না বৃহত্তর কুষ্টিয়ায়।

রাজশাহী সংবাদদাতা জানান, আজ (২১ নভেম্বর) সকালে রাজশাহী-ঢাকা, রাজশাহী- চাঁপাইনবাবগঞ্জে ও রাজশাহী-নওগাঁ রুটে বাস ও ট্রাক ছেড়ে গেছে।

রংপুর, গাইবান্ধা এবং দক্ষিণাঞ্চলের কুষ্টিয়া, যশোর, খুলনাসহ বিভিন্ন রুটের পরিবহন রাজশাহীতে আসছে না এবং সেসব রুটে রাজশাহী থেকেও কোনো পরিবহন যাচ্ছে না বলেও জানান তিনি।

“সড়কে বাসের সংখ্যা কম” উল্লেখ করে তিনি আরও জানান, “এর ফলে বাসগুলো ভাড়া বাড়িয়ে দিয়েছে বলে যাত্রীদের অভিযোগ রয়েছে।” এছাড়াও, বাসের সংখ্যা কম থাকায় যাত্রীদের ভোগান্তি হচ্ছে বলেও জানান তিনি।

আমাদের কুষ্টিয়া সংবাদদাতা জানান, খুলনা, মেহেরপুর এবং চুয়াডাঙ্গা জেলায় পরিবহন ধর্মঘট পালিত হচ্ছে। কুষ্টিয়া শ্রমিক ইউনিয়নের সভাপতি মাহবুবুল হক বলেন, “ধর্মঘট প্রত্যাহারের কোনো সিদ্ধান্ত এখন পর্যন্ত হয়নি।”

আমাদের টাঙ্গাইল সংবাদদাতা জানান, টাঙ্গাইল জেলা থেকে কোনো বাস-ট্রাক চলছে না। কিছু কিছু সিএনজি-চালিত অটোরিকশা চলছে। গণপরিবহনের সঙ্কটের কারণে যাত্রীদের চরম ভোগান্তি হচ্ছে।

জেলায় ধর্মঘট চললেও রাস্তায় শ্রমিকদের কোনো সমাবেশ নেই।

আমাদের সিলেট সংবাদদাতা জানান, সিলেটের সঙ্গে আশপাশের জেলা এবং ঢাকার সঙ্গে যান চলাচল আজ দুপুরে শুরু হয়েছে। সকালে সিলেট শহরে কিছু সিএনজি-চালিত অটোরিকশা ও ছোটছোট যানবাহন চলাচল করলে শ্রমিকরা তাদের বাধা দিলেও দুপুরের দিকে যান চলাচল স্বাভাবিক হয়ে যায়।

চট্টগ্রাম আন্তঃজেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ফসিল আহমেদের বরাত দিয়ে আমাদের চট্টগ্রাম সংবাদদাতা জানান, চট্টগ্রামের সঙ্গে আশপাশের জেলা এবং ঢাকার বাস যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

Comments

The Daily Star  | English
Depositors money in merged banks

Depositors’ money in merged banks will remain completely safe: BB

Accountholders of merged banks will be able to maintain their respective accounts as before

5h ago