কথাবার্তা হয়ে গেছে, আইন প্রয়োগে অহেতুক বাড়াবাড়ি করা হবে না: কাদের

নতুন সড়ক আইন প্রয়োগে অহেতুক বাড়াবাড়ি করা হবে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
Obaidul Quader
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

নতুন সড়ক আইন প্রয়োগে অহেতুক বাড়াবাড়ি করা হবে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

“পরিবহন ধর্মঘট আর নেই” বলেও মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, “যান চলাচলে বিঘ্ন ঘটার কোনো কারণ নাই। কথাবার্তা হয়ে গেছে। (সড়ক) আইন প্রয়োগে অহেতুক বাড়াবাড়ি করা হবে না। বাড়াবাড়িটা না হলে সমস্যা হবে না।”

আজ (২১ নভেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল প্রস্তুতি কমিটির সাংস্কৃতিক উপ-কমিটির এক সভায় সেতুমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

সেতুমন্ত্রী আরও বলেন, “আইন প্রয়োগ করতে গিয়ে যদি কোনো কিছু অসঙ্গত হয় তাহলে বাস্তব পরিস্থিতির আলোকে আমরা বিধিমালা প্রণয়ন করছি। সেটা আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখবো।”

“পরিস্থিতি এখন আর অস্বাভাবিক হওয়ার কোনো কারণ নেই” উল্লেখ করে তিনি বলেন, “সবকিছুই আলাপ-আলোচনার মধ্যে দিয়ে সমাধান হয়েছে। ইতোমধ্যে কাভার্ড-ভ্যান তাদের যাতায়াত শুরু করে দিয়েছে।”

সাংস্কৃতিক উপ-কমিটির চেয়ারম্যান আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদস্য সচিব আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সংসদ সদস্য ও চিত্রনায়ক আকবর হোসেন খান পাঠান ফারুক, সাংস্কৃতিক উপ-কমিটির সদস্য সাইফুল আজম বাশার, লিয়াকত আলী লাকী, আহকামুল্লাহ, আশরাফুল আলম খোকন, মেহের আফরোজ শাওন, জায়েদ খান, এসডি রুবেল, নুরুল আলম পাঠান মিলন, জয়দেব নন্দী, আশিক রণো প্রমুখ।

Comments

The Daily Star  | English

Desire for mobile data trumps all else

As one strolls along Green Road or ventures into the depths of Karwan Bazar, he or she may come across a raucous circle formed by labourers, rickshaw-pullers, and street vendors.

14h ago