খেলা

মাথায় আঘাত পেয়ে বেরিয়ে গেলেন লিটন

২৬ রানে ৪ উইকেট পড়ার পর চরম বিপর্যয়ে ক্রিজে এসেছিলেন লিটন দাস। এসেই মারেন চোখ জুড়ানো দুই চার। বিপর্যস্ত দল তার ব্যাটেই খুঁজছিল কিছুটা স্বস্তি। কিন্তু মোহাম্মদ শামির বলে মাথায় মাথায় আঘাত পান তিনি। এরপর আরও দুই বাউন্ডারি জবাব দিলেও বিরতির টিক আগে অসুস্থ বোধ করায় বেরিয়ে যান তিনি।

২৬ রানে ৪ উইকেট পড়ার পর চরম বিপর্যয়ে ক্রিজে এসেছিলেন লিটন দাস। এসেই মারেন চোখ জুড়ানো দুই চার। বিপর্যস্ত দল তার  ব্যাটেই খুঁজছিল কিছুটা স্বস্তি। কিন্তু মোহাম্মদ শামির বলে মাথায় মাথায় আঘাত পান তিনি। এরপর আরও দুই বাউন্ডারি জবাব দিলেও বিরতির টিক আগে অসুস্থ বোধ করায় বেরিয়ে যান তিনি। এরপর আর ফিরতে পারেননি। তার বদলে কনকাশন বদলি হিসেবে মেহেদী হাসান মিরাজকে নামিয়েছে বাংলাদেশ। 

বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট সূত্র জানিয়েছে, মাথায় আঘাত পাওয়া লিটনকে স্ক্যান করতে হাসপাতালে পাঠানো হয়েছে। 

২১তম ওভারের তৃতীয় বলে শামি মেরেছিলেন দুরন্ত এক বাউন্সার। লিটন মাথা সরাতে না পারায় হন আঘাতপ্রাপ্ত। মাঠেই চলে তার চিকিৎসা। উঠেও দাঁড়ান তিনি। ঠিক পরের বলে শামি দেন আরেক বাউন্সার। এবার লিটন পুল করে পার করেন সীমানা।

পরের ওভারে ইশান্ত শর্মাকেও বাউন্ডারি মারেন লিটন। কিন্তু এরপরই অস্বস্তিবোধ করায় তাকে তুলে নেয় টিম ম্যানেজমেন্ট।

লিটনের আহত হয়ে বেরিয়ে যাওয়ার সময় ৬ উইকেটে ৭৩ রান তুলে প্রথম সেশনও শেষ করে বাংলাদেশ। লিটনের আহত হয়ে এভাবে বেরিয়ে যাওয়া আরও বড় শঙ্কা তৈরি করেছে। কারণ একাদশের বাইরে থাকা একমাত্র  ব্যাটসম্যান সাইফ হাসানও আছেন হাতের চোটে। এর আগে পারিবারিক কারণে দেশে ফিরে যাওয়া মোসাদ্দেক হোসেন সৈকতের বিকল্পও আনা হয়নি। 

লাঞ্চ বিরতির পরও লিটনের নামার মতো পরিস্থিতি তৈরি না হওয়ায় কনকাশন বদলি হিসেবে মিরাজকে নামানো হয়েছে। তবে যেহেতু লিটন বোলার নন, তার বদলি নামা মিরাজও এই ম্যাচে বল করতে পারবেন না। 

Comments

The Daily Star  | English

Mobilise collective strength to prevent genocide: PM urges world

The PM this on the eve of the International Day of Commemoration and Dignity of the Victims of the Crime of Genocide and of the Prevention of this Crime and the 75th anniversary of the Convention on the Prevention and Punishment of the Crime of Genocide

42m ago