হোলি আর্টিজান মামলার রায়ে সন্তুষ্ট বিএনপি

রাজধানীর গুলশানের হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলার রায়ে সন্তুষ্ট বিএনপি। দলটি এই রায়কে স্বাগত জানিয়েছে।
mirza-fakhrul-islam-alamgir-1_2_0.jpg
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

রাজধানীর গুলশানের হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলার রায়ে সন্তুষ্ট বিএনপি। দলটি এই রায়কে স্বাগত জানিয়েছে।

আজ (২৯ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে এগ্রিকালচারিস্ট’স এসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

‘কৃষিবিদ ইনিস্টিটিউশনের সাবেক মহাসচিব জাবেদ ইকবালের স্মরণে’ এ সভা অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “হোলি আর্টিজানের রায়ে আমরা সন্তুষ্ট কারণ, যে জঙ্গিবাদ আজকে মানবসভ্যতাকে ধ্বংস করে দিচ্ছে, তার বিরুদ্ধে একটি রায় হয়েছে, আমরা সেই রায়কে স্বাগত জানিয়েছি।”

তিনি বলেন, “আমরা এটাও আশা করছি, এ ধরনের ঘটনা বাংলাদেশে ভবিষ্যতে যাতে না ঘটে, তার জন্য সবাই সচেতন থাকবে। তবে, সমস্যাটা কিন্তু অন্য জায়গায়। এই ঘটনা ঘটনার সুযোগ থাকে কোথায়? তখনই সুযোগ সৃষ্টি হয় যখন মানুষ কথা বলতে পারে না, যখন মানুষ তার গণতান্ত্রিক অধিকার হারায়, যখন মানুষ তার ব্যথা, বেদনা, আক্ষেপ ও ক্ষোভ প্রকাশ করতে পারে না। আজকে আওয়ামী লীগ সরকার ১০-১২ বছর ধরে এই অবস্থান তৈরি করেছে, যেখানে মানুষ তার কথা বলতে পারবে না।”

মির্জা ফখরুল বলেন, “হোলি আর্টিজানের রায় যেদিন হয়েছে, সেদিন আমাকে কয়েকজন সাংবাদিক ফোন করেছেন। আমি আমাদের প্রতিক্রিয়া সেখানে দিয়েছি। সেটা হচ্ছে, হোলি আর্টিজানের ঘটনা হওয়ার পরপরই আমরা প্রথম সংবাদ সম্মেলন করেছিলাম। সেই সম্মেলনে আমরা বলেছিলাম, আজকে প্রয়োজন জাতীয় ঐক্যের। সরকারের উচিত হবে এই মুহূর্তে সব রাজনৈতিক দলগুলোকে নিয়ে করে একটা বৈঠকের মাধ্যমে এই জঙ্গিবাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা। এই জঙ্গিবাদ আমাদের সমস্ত সভ্যতাকে বিনষ্ট করে দিচ্ছে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব বলেন, “এখন ডিএনএ টেস্ট হয় চাকরি করার জন্য! কি টেস্ট? বিএনপি ও জাতীয়তাবাদীর কোনো গন্ধ আছে কি না। হাসছেন আপনারা? এ ঘটনাগুলো আপনারা সবাই জানেন। এজন্য আমাদের সবাইকে রুখে দাঁড়াতে হবে। ৭১ সালে আমরা যে চেতনা নিয়ে স্বাধীনতা যুদ্ধ করেছিলাম, সেই চেতনা ছিলো গণতন্ত্র। সেই গণতন্ত্রকে এরা (আওয়ামী লীগ) ভাজিডলা করে খেয়ে নিচ্ছে।”

বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করবার সকল চক্রান্ত সম্পূর্ণ হয়েছে বলেও মন্তব্য করেন ফখরুল।

আয়োজক সংগঠনের আহ্বায়ক কৃষিবিদ রাশীদুল হাসান হারুনের সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবি আবদুল হাই শিকদার, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ বক্তব্যে রাখেন।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago