এন্ড্রু কিশোরকে নিয়ে প্রতারণার ফাঁদ!

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের জন্যে আর্থিক সহায়তা চেয়ে ব্যাংকে ভুয়া অ্যাকাউন্ট খোলার অভিযোগ উঠেছে।
Andrew Kishore
সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন এন্ড্রু কিশোর। ছবি: সংগৃহীত

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের জন্যে আর্থিক সহায়তা চেয়ে ব্যাংকে ভুয়া অ্যাকাউন্ট খোলার অভিযোগ উঠেছে।

আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পীকে সহায়তার কথা বলে ‘এন্ড্রু কিশোর’র নামে ডাচ-বাংলা ব্যাংকের রাজশাহী শাখায় অ্যাকাউন্ট খোলা হয়েছে।

সংগীত পরিচালক ফরিদ আহমেদ দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “খুব দুঃখের সঙ্গে লক্ষ্য করা গেছে বেশ কয়েকটি ফেসবুক পোস্টে এন্ড্রু কিশোরের অসুস্থতা নিয়ে এবং তার জন্য আর্থিক সহায়তা চেয়ে (Andrew Kishor, Ac No: 13515170999 Dutch Bangla Bank, Rajshahi) নামে অ্যাকাউন্ট নম্বরটি দেখানো হচ্ছে। এই অ্যাকাউন্টটি সম্পূর্ণ ভুয়া!”

“প্রবাসীরা শুধুমাত্র একটি ফান্ড খুলেছেন। এর বাইরে কোনো ফান্ড খোলা হয়নি” বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, এন্ড্রু কিশোরের একমাত্র অ্যাকাউন্ট নম্বর হলো: Andrew Kishor, Ac No: 111471809051187, Mercantile Bank limited, Mirpur-10, Dhaka)। এন্ড্রু কিশোরের স্ত্রীর সঙ্গে কথা বলে বিষয়টি নিশ্চিত করেছি। উনার সুস্থতাই এই মুহূর্তে আমাদের একমাত্র কামনা।”

পারিবারিক সূত্রে জানা যায়, গত ৯ সেপ্টেম্বর এন্ড্রু কিশোরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। এ পর্যন্ত তাকে ১২টি কেমোথেরাপি দেওয়া হয়েছে। তাকে আরও ১২টি কেমোথেরাপি দেওয়া হবে।

এন্ড্রু কিশোরকে যে কেমোথেরাপি দেওয়া হচ্ছে তার প্রতিটির মূল্য প্রায় নয় লাখ টাকা। এরই মধ্যে গুণী এই শিল্পীর চিকিৎসায় তার পরিবারের ১ কোটি টাকারও বেশি খরচ হয়েছে। তার চিকিৎসার জন্যে আরও ২ কোটি টাকা প্রয়োজন। বিষয়টি নিয়ে গত ২৪ নভেম্বর দ্য ডেইলি স্টার অনলাইনে সংবাদ প্রকাশিত হয়। সেই সুযোগকে কাজে লাগিয়ে ভুয়া অ্যাকাউন্ট দিয়ে প্রতারক চক্র সক্রিয় হয়ে উঠেছে বলে মন্তব্য করেন সংগীত পরিচালক ফরিদ আহমেদ।

আরও পড়ুন:

এন্ড্রু কিশোরের চিকিৎসার জন্য প্রয়োজন আরও ২ কোটি টাকা

ক্যানসারে ভুগছেন এন্ড্রু কিশোর

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives across the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

8h ago