আদালতে বিএনপিপন্থী আইজীবীদের হট্টগোলের অভিযোগ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে আদালত কক্ষে বিএনপিপন্থী আইনজীবীরা হট্টগোল করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
court.jpg
খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে আদালত কক্ষের বাইরে নিরাপত্তা জোরদার করা হয়। ছবি: ছবি: আশুতোষ সরকার/স্টার

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে আদালত কক্ষে বিএনপিপন্থী আইনজীবীরা হট্টগোল করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

আজ (৫ ডিসেম্বর) খালেদা জিয়ার মেডিক্যাল বোর্ডের প্রতিবেদন দাখিলের কথা থাকলেও, এর জন্য আরও সময় চায় রাষ্ট্রপক্ষ। প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের ছয় সদস্যের বেঞ্চ মেডিকেল বোর্ডের প্রতিবেদন দেওয়ার জন্য নতুন তারিখ নির্ধারণ করে রায় দেন। এ নিয়ে বিএনপিপন্থী আইনজীবীরা সেসময় হট্টগোল শুরু করেন।

আদালত ১১ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়ে শুনানি ১২ তারিখ পর্যন্ত মুলতবি করেছেন।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, “গত তারিখে খালেদা জিয়ার জামিনের আবেদন করা হয়েছিলো বিশেষভাবে তার স্বাস্থ্যগত কারণ দেখিয়ে। তখন আপিল বিভাগ তার স্বাস্থ্যের বর্তমান অবস্থা জানতে চেয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের কাছ থেকে একটি স্বাস্থ্যগত রিপোর্ট চেয়েছিলেন। বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানিয়েছে, যেহেতু খালেদা জিয়ার স্বাস্থ্যের বিভিন্ন বিষয়ে নানা রকম পরীক্ষা-নিরীক্ষা হচ্ছে, তাই এর রিপোর্ট দিতে সপ্তাহখানেক সময় লাগবে। আদালত যখন এ বিষয়টি জানিয়ে আমাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করলেন, তখনই বিএনপিপন্থী আইনজীবীরা আদালতে চরম হট্টগোল ও ও গণ্ডগোল শুরু করলেন।”

“তারা যে বিশৃঙ্খলার শুরু করেছেন, এটা অভাবনীয়। আমাদের বয়সে এ ধরনের বিশৃঙ্খলা আদালতে দেখিনি”, বলেন তিনি।

আদালত কক্ষে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধান বিচারপতির প্রতি আহ্বান জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল।

Comments

The Daily Star  | English
reason behind AL MP Anwarul Azim's murder

MP Azim murder: Detectives to seek 10-day remand for 3 suspects

Amanullah, two other persons will be produced before court later in the day

27m ago