বিপিএলের উদ্বোধনী আয়োজনে যা থাকছে

ভারতীয় সিনে তারকাদের নাচ, বিখ্যাত সঙ্গীত শিল্পীদের গান আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মধ্য দিয়ে রোববার শুরু হবে এবারের বিশেষ বিপিএলের আনুষ্ঠানিক যাত্রা। শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নেওয়ার মাঝে উদ্বোধনী অনুষ্ঠানের সূচি জানিয়েছে আয়োজকরা।
ছবিঃ ফিরোজ আহমেদ

ভারতীয় সিনে তারকাদের নাচ, বিখ্যাত সঙ্গীত শিল্পীদের গান আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মধ্য দিয়ে রোববার শুরু হবে এবারের বিশেষ বিপিএলের আনুষ্ঠানিক যাত্রা। শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নেওয়ার মাঝে উদ্বোধনী অনুষ্ঠানের সূচি জানিয়েছে আয়োজকরা।

এবারের বিপিএলের আগে জুড়ে দেওয়া হয়েছে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম। বিশেষ বিপিএল তকমা পাওয়া এই আসরে নেই আগের কোন ফ্রেঞ্চাইজি। সাতটি দলই আলাদা স্পন্সর নিয়ে পরিচালনা করেছে খোদ বিসিবি। মূল ফরম্যাট একই থাকলেও আয়োজনে আছে কিছুটা ভিন্নতা।

বিশেষ আদলের এই বিপিএলে ফেরানো হয়েছে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। আগের তিন আসরে বিভিন্ন কারণে বাদ পড়েছিল এ আয়োজন। ২০১৬ সালের বিপিএলে সময় স্বল্পতা, ২০১৭ সালে বন্যা ও ২০১৯ সালে শেষ আসরে উদ্বোধনী অনুষ্ঠান হয়নি জাতীয় নির্বাচনের কারণে।

এবার উদ্বোধনী অনুষ্ঠান তো থাকছেই। দর্শকদের বিনোদন দিতে আসছেন নামীদামী তারকারা।

বলিউড তারকা সালমান খান, ক্যাটরিনা কাইফ এদের মধ্যে সবচেয়ে বড় আকর্ষণ। থাকবেন কৈলাশ খের, সনু নিগম। সুরের মূর্ছনায় দর্শক মাতাতে থাকবেন ব্যান্ড তারকা জেমস ও ফোক গায়িকা মমতাজ।

বিপিএলের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল জানান বিকেল ৫টা থেকেই শুরু হবে তাদের আয়োজন। তবে প্রধানমন্ত্রী আসায় নিরাপত্তাজনিত কারণে দর্শকদের প্রবেশ শুরু হবে দুপুর আড়াইটায়, এবং সাড়ে চারটার মধ্যেই বন্ধ করে দেওয়া হবে গেট।

বিকেল ৫টায় স্থানীয় শিল্পীরা পরিবেশন করবেন দেশের গান। শুরুতেই মঞ্চে আসবেন ডি রক স্টারের শুভ ও রেশমি মির্জা।  সন্ধ্যা ছয়টায় মঞ্চে উঠবেন জেমস। আধাঘণ্টা বরাদ্দ মঞ্চের এই সম্রাটের জন্য। সাড়ে ছয়টায় মমতাজ পরিবেশন করবেন ফোক গান। সন্ধ্যা সাড়ে সাতটায় বিপিএলের সপ্তম আসরের উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরই হবে ফায়ারওয়ার্ক্স। আকর্ষনীয় এই ইভেন্টের পর মঞ্চে উঠবেন ভারতীয় সঙ্গীতশিল্পী সনু নিগম। সনু নিগম নেমে যাওয়ার পরই হবে লেজার বিম শো। লেজার শো শেষ হলে গান পরিবেশন করবেন কৈলাশ খের। 

রাত সাড়ে ৮টায় মঞ্চে আসবেন বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। নিজের অভিনীত চলচ্চিত্রের জনপ্রিয় কিছু গানের সঙ্গে পারফর্ম করবেন তিনি। সবার শেষে মঞ্চে আসবেন সালমান খান। নিজের অভিনীত চলচ্চিত্রের জনপ্রিয় গানে পারফর্ম করার পাশাপাশি দর্শকদের সঙ্গে কথা-আড্ডায়ও মাত করবেন উপমহাদেশের জনপ্রিয় এই সিনে অভিনেতা। এরপর ক্যাটরিনা-সালমানের ডুয়েট পারফরম্যান্সের মধ্য দিয়ে শেষ হবে এই আয়োজন। 

এই অনুষ্ঠানের রিহার্সাল শুরু হয়েছে আগের দিনই। তৈরি মঞ্চ, পুরো শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম সাজিয়ে নেওয়া হয়েছে আলোক সজ্জায়। মাঠের ভেতর বসানো হয়েছে আলাদা আরও নয়টি জায়ান্ট স্ক্রিন।

 

Comments

The Daily Star  | English

One dead as Singapore Airlines flight hit by turbulence

 A Singapore Airlines SIAL.SI flight from London made an emergency landing in Bangkok on Tuesday due to severe turbulence, officials said, with one passenger on board dead and local media reporting multiple injuries.

2h ago