জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো জাতীয় চলচ্চিত্র পুরস্কার

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র রোববার সেজেছিল নতুনভাবে। ভেতরে ঢুকতেই চোখে পড়ে সিনেমার নানান সময়ের পোস্টার, ছোট ছোট ব্যানার। ৬০ এর দশক থেকে শুরু করে হালের সিনেমার পোস্টারও বাদ যায়নি।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র রোববার সেজেছিল নতুনভাবে। ভেতরে ঢুকতেই চোখে পড়ে সিনেমার নানান সময়ের পোস্টার, ছোট ছোট ব্যানার। ৬০ এর দশক থেকে শুরু করে হালের সিনেমার পোস্টারও বাদ যায়নি। জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানকে কেন্দ্র করেই এমন করে সেজেছিল এই সম্মেলন কেন্দ্র।

তারকাদের ব্যাপক উপস্থিতির মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার হাত থেকেই ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত শিল্পী ও কলাকুশলীরা পদক গ্রহণ করেন।

প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সিনেমা একটি দেশের অনেক বড় মাধ্যম। সিনেমা সমাজের জন্য অনেক সুন্দর ভূমিকা রাখতে পারে। আমাদের সিনেমা অনেক এগিয়েছে। আজ যারা পুরস্কার পেলেন সবাইকে অভিনন্দন।

শেখ হাসিনা আরও বলেন, আপনারা ভালো ভালো সিনেমা নির্মাণ করুন। এই শিল্পের জন্য আমরা অনেক কিছু করেছি এবং আরও করব।

যখন বিমানে ভ্রমণ করেন তখন তিনি দেশে তৈরি সিনেমা উপভোগ করেন বলেও জানান প্রধানমন্ত্রী।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান শেষে প্রতিবছরই অনুষ্ঠিত হয় জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। এ বছরও তার ব্যতিক্রম হয়নি। ফেরদৌস ও পূর্ণিমার উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানটি সাজানো হয় নাচ ও গান দিয়ে। সংগীত শিল্পী মো. খুরশীদ আলম ছাড়াও গান পরিবেশন করেন সামিনা চৌধুরী, মমতাজ, নকিব খান, ইমরান, কনা, সাব্বির, লিজা।

নাচ পরিবেশন করেন-অপু বিশ্বাস, মাহিয়া মাহী, ববি, তমা মীর্জা, নুসরাত ফারিয়া। দেশাত্মবোধক গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন ওয়ার্দা রিহাব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কার প্রদান শেষে পুরো সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

 

আরও পড়ুন:

যারা পেলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার

Comments

The Daily Star  | English
Impact of poverty on child marriages in Rasulpur

The child brides of Rasulpur

As Meem tended to the child, a group of girls around her age strolled past the yard.

12h ago