ছোট মাঠে একসঙ্গে এতদলের অনুশীলন দেখে বিস্মিত রংপুরের বিদেশী কোচ

মিরপুরের একাডেমি মাঠের এক দিকে অনুশীলন করছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, মাঝের পাশাপাশি নেটে ব্যাট করছে রাজশাহী রয়্যালস আর চট্টগ্রাম। মাঠের আরেক পাশে অনুশীলনে হাজির খুলনা টাইগার্স। ওই সময় অনুশীলন ছিল রংপুর রেঞ্জার্সেরও। সংবাদ মাধ্যমের ভিড়, খেলোয়াড়ে গিজগিজ অবস্থা দেখে যেন কিছুটা ভড়কে গেলেন রংপুরের কোচ মার্ক ও’ডনেল।
 Mark o Donnel
ছবি: ফিরোজ আহমেদ

মিরপুরের একাডেমি মাঠের এক দিকে অনুশীলন করছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, মাঝের পাশাপাশি নেটে ব্যাট করছে রাজশাহী রয়্যালস আর চট্টগ্রাম। মাঠের আরেক পাশে অনুশীলনে হাজির খুলনা টাইগার্স। ওই সময় অনুশীলন ছিল রংপুর রেঞ্জার্সেরও। সংবাদ মাধ্যমের ভিড়, খেলোয়াড়ে গিজগিজ অবস্থা দেখে যেন কিছুটা ভড়কে গেলেন রংপুরের কোচ মার্ক ও’ডনেল।

সোমবার দুপুরে অনুশীলন করতে আসে রংপুর। তখন আরও কয়েকটি দল চালাচ্ছিল অনুশীলন। মাঠের বিভিন্ন প্রান্ত থেকে ব্যাটসম্যানদের মারা শট ছুটে যাচ্ছে এদিক, ওদিক। প্রতি বলের সঙ্গেই সতর্কতা হিসেবে ডাক আসছে 'ওয়াচ' 'ওয়াচ।' মাথায় হাত দিয়ে নিজেদের সুরক্ষার চেষ্টা উপস্থিত অনেকের। 

গ্রান্ট ফ্লাওয়ারের বদলে রংপুরের প্রধান কোচ হয়ে আসা নিউজিল্যান্ডের মার্ক ও’ডনেল এত ভিড়, অনুশীলনের এই ঠাসাঠাসি দেখে যেন কিছুটা ভড়কে গেলেন, ‘একই মাঠে ছয় দল (আসলে পাঁচ দল) একসঙ্গে নেমেছে! আরও কিছু দর্শকও আছে দেখছি। ভয় লাগছে কখন কার গায়ে গিয়ে বল লাগে। এত ছোট জায়গায় এতগুলো দল একসঙ্গে অনুশীলন করছে, আমি কখনো এরকম দেখিনি।’

বিপিএল এলেই অবশ্য মিরপুরের একাডেমি মাঠের এটি চেনা দৃশ্য। বিপিএলে বেশিরভাগ ম্যাচই হয় ঢাকায়। একই সময়ে ভিন্ন ভিন্ন ভেন্যুতে খেলা থাকে না বিপিএলে। সূচি হয় পর্ব ভাগ করে। ঢাকায় খেলার সময় তাই অবধারিতভাবে চাপ পড়ে একাডেমি মাঠের উপর।

মূল মাঠে ছিল উইকেটে কোন দলকে অনুশীলন সুবিধা দেওয়া হয় না। তাছাড়া উদ্বোধনী কনসার্টের জন্য এমনিতেও মূল মাঠ ছিল ব্যস্ত। সকালে একাডেমি মাঠে অনুশীলন করে গেছে সিলেট থান্ডার্স ও ঢাকা প্লাটুন।

ছোট পরিসরেই অবশ্য নিজেদের কাজ সারছে রংপুর। ও’ডনেল ঢাকায় এসে এখনো বুঝে উঠতে পারেননি তাল। তার দলে আছেন মোস্তাফিজুর রহমান। প্রথম দিন দলের সেরা পেসারকেই পরখ করে কাটিয়েছেন। রাতে টিম মিটিং সেরে বাকিদের সম্পর্ক ধারনা নিবেন রংপুরের কিউই কোচ।

 

 

Comments

The Daily Star  | English
Onion price  Tk204 per kg | Onion prices surge in Dhaka after India’s export ban extension

Onion prices surge in Dhaka after India’s export ban extension

Retailers were selling the homegrown variety of onion at Tk 204 a kg at Karwan Bazar today, compared with Tk 130 on Thursday

1h ago