এবার বিপিএলে সর্বোচ্চ উইকেট নিতে চান পাকিস্তানের আমির

চলতি বছরের শুরুতে বিপিএলের ৬ষ্ঠ আসরে খেলেননি মোহাম্মদ আমির। তার আগের আসরে খেলে গেছেন ঢাকা ডায়নামাইটসে। এবার খুলনা টাইগার্সের হয়ে বিপিএল খেলতে এসেছেন পাকিস্তানের অভিজ্ঞ এই পেসার। তার লক্ষ্য সহজ, হতে চান টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি।
Mohammad Amir

চলতি বছরের শুরুতে বিপিএলের ৬ষ্ঠ আসরে খেলেননি মোহাম্মদ আমির। তার আগের আসরে খেলে গেছেন ঢাকা ডায়নামাইটসে। এবার খুলনা টাইগার্সের হয়ে বিপিএল খেলতে এসেছেন পাকিস্তানের অভিজ্ঞ এই পেসার। তার লক্ষ্য সহজ, হতে চান টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি।

বিপিএলের বিদেশি ক্রিকেটাররা আসতে শুরু করেছেন সোমবার থেকে। বাংলাদেশে এসে এদিনই প্রথম রংপুরের অনুশীলনে যোগ দেন আমির। টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে কেবল সীমিত পরিসরের ক্রিকেট চালিয়ে যাওয়া এই পেসার বিপিএলে এসেছেন সেরা হওয়ার লক্ষ্য নিয়ে, ‘আমি কেবলই এলাম। আপনারা যদি আমাদের দল খুলনা টাইগার্স দেখেন, দেখবেন খুব ভাল দল হয়েছে, বিশেষ করে স্থানীয় ভালো খেলোয়াড়রা আছে এই দলে। আশা করছি ভাল কিছু করব। ব্যক্তিগতভাবে আমি টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি হতে চাই।’

বিপিএলের ২০১৭ আসরে ঢাকা ডায়নামাইটসের হয়ে মাত্র তিন ম্যাচ খেলেছিলেন আমির। পেয়েছিলেন ৪ উইকেট। তার আগে ২০১৫ সালের আসলে চিটাগাং ভাইকিংসের হয়ে আসর মাত করেছিলেন তিনি। ৯ ম্যাচ খেলে নিয়েছিলেন ১৪ উইকেট। সেবার নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা আমির ছিলেন দুর্দান্ত ছন্দে। ওভারপ্রতি মাত্র ৫.৫৬ ইকোনমিতে রান দিয়েছিলেন বাঁহাতি এই পেসার তিনি।

এবার বিপিএল হচ্ছে ভিন্ন আদলে। ফ্রেঞ্চাইজি সব বাতিল করে নিজেদের পরিচালনা সবগুলো দল চালাচ্ছে বিসিবি। যদিও একটি বাদে সব দলেই আছে টিম স্পন্সর। নতুন আদলের এই বিপিএলে বরং সুবিধা দেখছেন পাকিস্তানের তারকা পেসার, ‘বড় তফাৎ হলো এবার ক্রিকেট বোর্ড সব কিছু করছে। চুক্তি-টুক্তি সব তারা দেখছে। এটা প্লাস পয়েন্ট কারণ আমাদের এতে কোন সমস্যা মোকাবেলা করতে হবে না।’

Comments

The Daily Star  | English
Flooding in Sylhet region | More rains threaten to worsen situation

More rains threaten to worsen situation

More than one million marooned; BMD predict more heavy rainfall in 72 hours; water slightly recedes in main rivers

4h ago