ঘরোয়াভাবে জন্মদিন পালন করবেন শাবনূর

কোটি মানুষের হৃদয়ের নায়িকা শাবনূরের জন্মদিন আজ (১৭ ডিসেম্বর)। বেশ কয়েক বছর ধরে অভিনয় থেকে দূরে সরে আছেন এই অভিনেত্রী। তারপরেও জনপ্রিয়তায় একটুও ভাটা পড়েনি তার। শাবনূরকে দেখতে ঢল নামে মানুষের। নতুন ছবিতে তাকে দেখার অপেক্ষায় রয়েছেন ভক্তরা।
Sabnur.jpg
চিত্রনায়িকা শাবনূর। ছবি: সংগৃহীত

কোটি মানুষের হৃদয়ের নায়িকা শাবনূরের জন্মদিন আজ (১৭ ডিসেম্বর)। বেশ কয়েক বছর ধরে অভিনয় থেকে দূরে সরে আছেন এই অভিনেত্রী। তারপরেও  জনপ্রিয়তায় একটুও ভাটা পড়েনি তার। শাবনূরকে দেখতে ঢল নামে মানুষের। নতুন ছবিতে তাকে দেখার অপেক্ষায় রয়েছেন ভক্তরা।

শাবনূর দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “চলচ্চিত্রই আজকের শাবনূর বানিয়েছে আমকে। যতো সুনাম সব এখান থেকেই। এখনও সিনেমা ও সিনেমার মানুষ আমার কাছে সবচেয়ে আপনজন। আর এই সিনেমার হাত ধরে মানুষের যে ভালোবাসা আমি পেয়েছি, সেটাই আমার জীবনের সেরা উপহার। ঘরোয়াভাবেই কাটবে আজকের দিনটা। কাছের কিছু মানুষদের সঙ্গে দেখা হতে পারে।”

২০১১ সালে অস্ট্রেলিয়া প্রবাসী অনিক মাহমুদকে বিয়ে করে স্বামীর সঙ্গে সেখানেই থাকেন শাবনূর। তবে বর্তমানে ঢাকাতে অবস্থান করছেন তিনি। নিয়মিত জিম করছেন সিনেমায় অভিনয়ের জন্য।

১৯৭৯ সালের ১৭ ডিসেম্বর যশোরে জন্মগ্রহণ করেন শাবনূর। তার পর্দার পেছনের নাম নূপুর। প্রথম চলচ্চিত্র ছিলো পরিচালক এহতেশামের ‘চাঁদনী রাতে’। ১৯৯৩ সালের ১৫ অক্টোবর ‘চাঁদনী রাতে’ মুক্তি পায়। ১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত জহিরুল হক পরিচালিত ‘তুমি আমার’ ছবিটি দিয়ে অভিনয়ে নিয়মিত হন।

সালমান শাহের সঙ্গে জুটি বেঁধে এই নায়িকা ১৪টি ছবি করেন। সালমান শাহ ছাড়াও ওমর সানী, রিয়াজ, ফেরদৌস, অমিত হাসান, আমিন খান ও বাপ্পারাজের সঙ্গে অভিনয় করেও সফলতা পান শাবনূর।

মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘দুই নয়নের আলো’ চলচ্চিত্রে অভিনয় করার জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

Comments

The Daily Star  | English

12 killed as truck ploughs thru multiple vehicles in Jhalakathi

The accident took place in Gabkhan Bridge area of Sadar upazila

51m ago