প্রত্যাশা পূরণ করবে কি বছর শেষের ৪ ছবি?

চলতি বছরে এখন পর্যন্ত মুক্তি পেয়েছে মোট ৪১টি চলচ্চিত্র। সেগুলোর মধ্যে একমাত্র ‘পাসওয়ার্ড’ ব্যবসাসফল হয়েছে। অন্যগুলোর মধ্যে কিছু ছবি প্রশংসিত, কিছু ছবি একেবারে মুখ থুবড়ে পড়েছে। এমন পরিস্থিতিতে বছর শেষ হওয়ার আগে আরও চারটি ছবি মুক্তির তালিকায় রয়েছে।
gohiner gaan

চলতি বছরে এখন পর্যন্ত মুক্তি পেয়েছে মোট ৪১টি চলচ্চিত্র। সেগুলোর মধ্যে একমাত্র ‘পাসওয়ার্ড’ ব্যবসাসফল হয়েছে। অন্যগুলোর মধ্যে কিছু ছবি প্রশংসিত, কিছু ছবি একেবারে মুখ থুবড়ে পড়েছে। এমন পরিস্থিতিতে বছর শেষ হওয়ার আগে আরও চারটি ছবি মুক্তির তালিকায় রয়েছে।

আজ (২০ ডিসেম্বর) মুক্তি পাচ্ছে সংগীতশিল্পী আসিফ আকবরের অভিনয়ে প্রথম চলচ্চিত্র ‘গহীনের গান’। সাদাত হোসাইনের কাহিনি, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় এই  ছবিতে আরও অভিনয় করেছেন- সৈয়দ হাসান ইমাম, তমা মির্জা, তানজিকা আমিন, তুলনা, আমান রেজা, কাজি আসিফ প্রমুখ। গানের কথা লিখেছেন ও সংগীত পরিচালনা করেছেন তরুণ মুন্সী।

নিজের অভিনীত প্রথম ছবি ‘গহীনের গান’ প্রসঙ্গে আসিফ আকবর দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “ছবিটিতে প্রতিটি মানুষ তাদের নিজেদের উপকরণ খুঁজে পাবেন। এর গল্প এমনভাবে বলা হয়েছে যে, আমার মনে হয় ১০-২০ বছর পরে হলেও মানুষ এটি দেখবে। প্রতিটি মানুষের জীবনের গল্প কোনো না কোনো ক্ষেত্রে এসে মিলে যাবে।”

“গল্পের কারণেই মানুষ ছবিটি দেখবে বলে আমার বিশ্বাস,” যোগ করেন ‘ও প্রিয়া, তুমি কোথায়’-খ্যাত সংগীতশিল্পী।

‘গহীনের গান’ ছাড়াও আজ মুক্তি পাচ্ছে আমিন খান ও নওশীন  অভিনীত ‘ফরায়েজী আন্দোলন’। ডায়েল রহমান পরিচালিত এই ছবিটির প্রথম নাম ছিলো ‘দুদু মিয়া’। পরে পরিবর্তন করে এই নাম রাখা হয়।

আগামী ২৭ ডিসেম্বর বছরের শেষ শুক্রবার মুক্তি পাবে দুটি চলচ্চিত্র। মাসুদ পথিক পরিচালিত ছবির নাম ‘মায়া: দ্য লস্ট মাদার’। এতে অভিনয় করেছেন ভারতীয় শিল্পী মুমতাজ সরকার, প্রাণ রায়, জ্যোতিকা জ্যোতি, সৈয়দ হাসান ইমাম, ঝুনা চৌধুরী, নারগিস আক্তার, লীনা ফেরদৌসী প্রমুখ।

‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ ছবির পর এটি মাসুদ পথিকের দ্বিতীয় পূর্ণদৈর্ঘ্য সিনেমা এটি। বীরাঙ্গনা ও যুদ্ধশিশুদের সত্য গল্প নিয়ে ছবি ‘মায়া: দ্য লস্ট মাদার’।

নিয়ামূল মুক্তা পরিচালিত প্রথম সিনেমা ‘কাঠবিড়ালি’ ২৭ ডিসেম্বর একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছেন, পরে নতুন বছরে আরও কিছু সিনেমা হলে মুক্তি দেওয়া হবে বলে দ্য ডেইলি স্টার অনলাইনকে জানিয়েছেন পরিচালক।

ছবিটির অন্যতম অভিনেত্রী স্পর্শিয়া দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “গত দুই বছর ধরে ছবিটার জন্য অপেক্ষা করে আছি। অবশেষে এটা আলোর মুখ দেখছে জেনে খুব ভালো লাগছে।”

ছবিটি নিয়ে তার অনেক প্রত্যাশা রয়েছে উল্লেখ করে ‘উজান গাঙ্গের নাইয়া’-অভিনেত্রী বলেন, “এই ‘কাঠবিড়ালি’-র গল্প, দৃশ্যায়ন ও অভিনয় দর্শকদের মুগ্ধ করবে।”

Comments

The Daily Star  | English

Iranian Red Crescent says bodies recovered from Raisi helicopter crash site

President Raisi, the foreign minister and all the passengers in the helicopter were killed in the crash, senior Iranian official told Reuters

4h ago