দ্য ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড পেলেন হাবিবুল্লাহ এন করিম, সোনিয়া বশির কবির ও ৪ প্রতিষ্ঠান

বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতে উল্লেখযোগ্য অবদানের জন্য দুই ব্যক্তি ও চার প্রতিষ্ঠানকে পুরস্কৃত করেছে দ্য ডেইলি স্টার।
The-Daily-Star-1.jpg
২০ ডিসেম্বর ২০১৯, রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এই পুরস্কার প্রদান করা হয়। ছবি: স্টার

বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতে উল্লেখযোগ্য অবদানের জন্য দুই ব্যক্তি ও চার প্রতিষ্ঠানকে পুরস্কৃত করেছে দ্য ডেইলি স্টার।

আজ (২০ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এই পুরস্কার প্রদান করা হয়।

আইসিটি পাইওনিয়ার অব দ্য ইয়ার পুরস্কার পেয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর সাবেক সভাপতি হাবিবুল্লাহ এন করিম।

আইসিটি বিজনেস পার্সন অব দ্য ইয়ার পুরস্কার পেয়েছেন এসবিকে টেক ভেঞ্চারস অ্যান্ড এসবিকে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এবং মাইক্রোসফট বাংলাদেশের সাবেক ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির।

এছাড়াও, ই-কমার্স সাইট আজকের ডিল ডটকম-কে ডিজিটাল কমার্স অফ দ্য ইয়ার, প্রযুক্তি প্রতিষ্ঠান কাজী আইটি সেন্টার লিমিটেড-কে আইসিটি সলিউশন প্রোভাইডার অফ দ্য ইয়ার (আন্তর্জাতিক বাজার ফোকাস), প্রযুক্তি প্রতিষ্ঠান জেনেক্স ইনফোসিস-কে আইসিটি সলিউশন প্রোভাইডার অব দ্য ইয়ার (স্থানীয় বাজার ফোকাস) ও দেশের বৃহত্তম অনলাইন স্কুল হিসেবে রবি-টেন মিনিট স্কুল-কে আইসিটি স্টার্টআপ অব দ্য ইয়ার পুরস্কার প্রদান করা হয়েছে।

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সেলিম আর এফ হোসেন, বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর, ড্যাফোডিল পরিবার ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) চেয়ারম্যান মো. সবুর খান, দ্য ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম এবং রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলের ব্যবস্থাপক আলেক্সান্ডার হেয়ুসলার এসময় উপস্থিত ছিলেন।

ব্র্যাক ব্যাংক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও বেসিস এই পুরস্কার প্রদানে সহযোগিতা করছে।

এর আগে, গত ২০ নভেম্বর মনোনয়ন প্রত্যাশীরা তাদের কাজের বিবরণী জমা দেন। পরে স্বতন্ত্র জুরি প্যানেল যাচাই-বাছাইয়ের মাধ্যমে ছয়টি বিভাগের জন্য চূড়ান্ত বিজয়ী নির্বাচিত করেন।

Comments

The Daily Star  | English

Cyclone Remal: PDB cuts power production by half

PDB switched off many power plants in the coastal areas as a safety measure due to Cyclone Rema

51m ago